শনিবার, ২৩ জুলাই, ২০২২ ০০:০০ টা

গণতন্ত্র পুনরুদ্ধারে এক বিন্দুও ছাড় নয় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র পুনরুদ্ধারে এক বিন্দুও ছাড় নয় : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে যত চেষ্টাই করা হোক, বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের ব্যাপারে একবিন্দুও ছাড় দেবে না। গতকাল এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সরকার দেশব্যাপী বিএনপিসহ বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর গুম, খুনসহ দমন-পীড়নের ভয়াবহতা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা যখন রাজপথে সংগ্রাম করে যাচ্ছে, ঠিক সেই সময়েই কোনো কারণ ছাড়াই বিএনপির নেতা-কর্মীদের ওপর বর্বর নির্যাতন চালানো হচ্ছে। পবিত্র ঈদুল আজহায় দলের নেতা-কর্মীরা পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে নিজ নিজ এলাকায় অবস্থান করার সময় সরকার দেশব্যাপী সন্ত্রাসের মাধ্যমে মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করছে; সরকারবিরোধী কোনো আওয়াজ যাতে না হয়।

তিনি বলেন, ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীদের কারণে দেশে নৈরাজ্যের অন্ধকার নেমে এসেছে। আওয়ামী সন্ত্রাসীরা একের পর এক এলোপাতাড়ি মারধর, চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা ও রক্তাক্ত জখম করার পরও তাদের কোনো বিচার না হওয়ার কারণে দ্বিগুণ উৎসাহ নিয়ে একের পর এক সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, আইন-আদালত ও প্রশাসন নিরপেক্ষ আচরণ ভুলে এখন ক্ষমতাসীনদের ইশারায় চলে। বিরোধী দলের নেতা-কর্মীদের সরকার চিরস্থায়ীভাবে কারান্তরীণ করে রাখতে চায়। যুগে যুগে গণবিচ্ছিন্ন অত্যাচারী শাসকরা দেশ, মানুষ ও গণতন্ত্রের জন্য লড়াকু মানুষকে উৎপীড়ন করে আসছে। বিএনপি মহাসচিব অবিলম্বে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নাওয়াজের ওপর হামলাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান ও তার আশু সুস্থতা কামনা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর