সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে পুলিশের সদর দফতর পরিদর্শন মার্কিন রাষ্ট্রদূতের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদর দফতর (আরএমপি) পরিদর্শন করেছেন। তিনি গতকাল বেলা সাড়ে ১১টায় এখানে আসেন।

এ সময় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানান। পরে রাষ্ট্রদূত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দফতর ও শাহ মখদুম থানা কম্পাউন্ডে অবস্থিত ভিকটিম সাপোর্ট সেন্টার, সাইবার ক্রাইম ইউনিট, অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার ও সিআরটির কার্যক্রম পরিদর্শন করেন। ভিকটিম সাপোর্ট সেন্টারে রাষ্ট্রদূত কর্মরত নারী পুলিশ সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন। রাষ্ট্রদূতের আগমন উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দফতর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত পরিচিতি সভাও হয়। সভা শেষে আরএমপি’র বিভিন্ন কার্যক্রমের ওপর ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। পরে পুলিশ কমিশনার রাষ্ট্রদূতকে আরএমপির পক্ষ থেকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করেন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত দুপুর ১টায় আরএমপি পুলিশ লাইন্সে আরএমপির ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) এবং বোম ডিস্পোজাল টিমের বিভিন্ন কার্যক্রম ও উপকরণ পরিদর্শন করেন। পরে দুপুর দেড়টায় তিনি আরএমপির সাইবার ক্রাইম ইউনিট ও অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার পরিদর্শন করেন। তিনি এই ইউনিটের সদস্যদের ‘Investigating the Dark Web’ ট্রেনিংয়ের সনদপত্র বিতরণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর