সোমবার, ১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সরকার জ্ঞানশূন্য হয়ে পড়েছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকার জ্ঞানশূন্য হয়ে পড়েছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই তারা এখন হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে গতকাল ভোলায় বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন তিনি। এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বিএনপির মহাসচিব। বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার এখন নিজেদের পতন আঁচ করতে পেরে মরণকামড় দিতে শুরু করেছে।

 সরকারবিরোধী দলের জীবন হরণের কর্মসূচিতে লিপ্ত রয়েছে। সভা-সমাবেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দলীয় ক্যাডারদের লেলিয়ে দিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের হতাহত করা হচ্ছে। এ সরকার মানবাধিকার, বাকস্বাধীনতা তথা জনগণের দুশমন।

তিনি বলেন, ভোলা ও ঝালকাঠিসহ দেশের কয়েকটি স্থানে পুলিশের হামলা এবং ভোলায় স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমকে হত্যাসহ অসংখ্য নেতা-কর্মীকে গুরুতর আহত করার ঘটনা সরকারের অমানবিক দুঃশাসনেরই বহিঃপ্রকাশ। আগামী জাতীয় নির্বাচনে অবৈধ আওয়ামী লীগ সরকার কতটা হিংস্র হবে তার মহড়া এখন থেকে শুরু করেছে। বর্তমান ভয়াবহ অপশাসনের রোষানল থেকে দেশকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে এসে গণবিরোধী সরকারের পতন ঘটাতে হবে।

সর্বশেষ খবর