বুধবার, ৩ আগস্ট, ২০২২ ০০:০০ টা
অর্থ আত্মসাৎ মামলা

খুলনায় স্টার সি ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সোনালী ব্যাংক করপোরেট শাখার সাড়ে ১৮ কোটি টাকা আত্মসাতের মামলায় মেসার্স স্টার সি ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সালাউদ্দিনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। গতকাল মহানগর দায়রা বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মাহমুদা খাতুন জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেন। শুনানিতে আদালতে রাষ্ট্রপক্ষের আরও দুই আইনজীবী লুৎফুল কবির নওরোজ ও সেলিম হাওলাদার উপস্থিত ছিলেন। জানা যায়, ২০১৮ সালের ২৮ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের অনুসন্ধানে দেখা যায়, গোডাউনে মাছ না রেখে ভুয়া প্লেজ দেখিয়ে সোনালী ব্যাংকের ১৮ কোটি ৫০ লাখ টাকা ঋণ নিয়ে মো. সালাউদ্দিন আত্মসাৎ করেছেন।

এ ঘটনায় ২০২১ সালের ১১ আগস্ট দুদক, খুলনার উপ-পরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে মামলা করেন। মহানগর বিশেষ আদালতে মামলা নম্বর-৬/২১। মামলায় মো. সালাউদ্দিনসহ সোনালী ব্যাংকের গোডাউন কিপার আবদুল মান্নান হাওলাদার ও গ্রেড-২ অফিসার আবদুর রহমান বাবুকে আসামি করা হয়।

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, মামলার মূল আসামি সালাউদ্দিন উচ্চ আদালত থেকে বিভিন্ন সময়ে জামিনে ছিলেন। মেয়াদ শেষ হওয়ায় তিনি মহানগর দায়রা বিশেষ জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করলে বিচারক নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর