বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা
চবিতে যৌন নিপীড়ন

পরীক্ষায় অংশ নিলেন বহিষ্কৃত দুই ছাত্রলীগ কর্মী

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যৌন নিপীড়নের অভিযোগে বহিষ্কৃত হয়েও পরীক্ষায় অংশ নিয়েছেন ছাত্রলীগের দুই কর্মী। তারা হলেন রাকিব হাসান রাজু ও ইমন আহম্মেদ। গতকাল বেলা ১১টায় শুরু হওয়া দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় তারা অংশ নেন। প্রসঙ্গত, দুই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে ২৫ জুলাই ছাত্রলীগের চার কর্মীকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রাকিব ও ইমনও তাদের মধ্যে রয়েছেন। দর্শন বিভাগের সভাপতি মো. আবদুল মান্নান বলছেন, তিনি বহিষ্কারের বিষয়ে কোনো চিঠি পাননি। বহিষ্কারাদেশ না পাওয়া পর্যন্ত দুই ছাত্র পরীক্ষায় অংশ নিতে পারবেন।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, লিখিত বহিষ্কারাদেশ তৈরি না হওয়ায় বিভাগে পাঠানো হয়নি। যদিও সিদ্ধান্ত গ্রহণের দিন থেকে তাদের বহিষ্কারাদেশ কার্যকর হওয়ার কথা।

২০২১ সালের ১৬ সেপ্টেম্বর যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে নিপীড়নের অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২৫ জুলাই চারজনকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। চারজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। তারা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের জান্নাতুল ইসলাম রুবেল, দর্শনের মো. ইমন আহম্মেদ ও রাকিব হাসান রাজু এবং আরবি বিভাগের জুনায়েদ আহমেদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর