শুক্রবার, ৫ আগস্ট, ২০২২ ০০:০০ টা

শিল্পকলায় বঙ্গবন্ধুর শোকগাথা

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় বঙ্গবন্ধুর শোকগাথা

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয়  শোক দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমিতে চলছে মাসব্যাপী অনুষ্ঠানমালা। গতকাল ছিল ‘শোক থেকে শক্তির অভ্যুদয় স্বপ্ন পূরণের দৃঢ়প্রত্যয়’ শিরোনামের এ আয়োজনের চতুর্থ দিনের আসর।

এদিন সন্ধ্যায় একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনের এ আসরে সংগীত পরিবেশন করেন রুমানা ইসলাম খান, নাজু আকন্দ, নারায়ণ চন্দ্র শীল, জয়া দাস, সুস্মিতা সেন চৌধুরী, মেহরাব, শাহীন হোসেন, পলাশ লোহ, কানিজ হোসনা আহম্মাদি, স্মরণ বড়ুয়া, প্রিয়াংকা হালদার, পল্লবী সরকার মালতী, খন্দকার ইমরান, শেফালী সারগাম, জেবুন্নেছা সরকার নিঝুম, হিমাদ্রী বিশ্বাস, মনিকা দেবনাথ কথা, তানিশা সাজিম, আজমাইন ইভান প্রমুখ।

সৌরভে তুমি, গৌরবে তুমি, সবুজে শ্যামলে তুমি, স্বপ্নে ফসলে তুমি, শত বছরের শুধু নয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি তুমি, ওই একটি নামই শেখ মুজিব, মাগো ধন্য হলো জীবন আমার, জন্ম আমার ধন্য হলো মাগো, ও বাঙালি মুজিবরে, তুমি তো শিখিয়েছিলে, বাংলা তোমার আমার, ভুলিতে পারি না মুজিব তোমার অবদান, বঙ্গবন্ধু তুমি জাতির পিতা, কে বলেছে তুমি নেই, বঙ্গবন্ধু আমরা তোমাকে ভুলি নাই ইত্যাদি গানের সুরের মূর্ছনায় মিলনায়তনে বঙ্গবন্ধুকে মূর্ত করে তোলেন শিল্পীরা।

এতে আবৃত্তি পরিবেশন করেন রেজিনা ওয়ালী লিনা, শাহাদাৎ হোসেন নিপু, কাজী বুশরা আহমেদ তিথি ও আসলাম সানী। কবিতা পাঠ করেন কবি ঝর্ণা রহমান। ৩১ আগস্ট শেষ হবে মাসব্যাপী এ আয়োজন।

সর্বশেষ খবর