রবিবার, ৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

খুলনায় ৯৯৯-এ কল দিয়ে ফেঁসেছে ষড়যন্ত্রকারীরাই!

আসামিদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ষড়যন্ত্রমূলক বাড়িতে বোমাসদৃশ বস্তু লুকিয়ে রেখে ৯৯৯-এ ফোন করে ফেঁসে গেছেন ষড়যন্ত্রকারীরা। খুলনার ডুমুরিয়ায় এ ঘটনা ঘটে। ষড়যন্ত্রের ঘটনায় জড়িত গ্রাম্য চিকিৎসক হরিদাশ মন্ডলসহ ছয়জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেছে। পুলিশ ৪ জনকে গ্রেফতার করলেও আসামি হরিদাশ মন্ডল ও জাহিদ হাসান রিমু জামিনে বাইরে এসে জীবননাশের হুমকি দিচ্ছে। এ ঘটনায়ও থানায় জিডি হয়েছে। গতকাল খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা এ অভিযোগ করেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ধামালিয়া গ্রামের সরদার মাশরুক হাসানের মেয়ে ডক্টর তাজিয়া সরদার।

জানা যায়, ডুমুরিয়া ধামালিয়া গ্রামে পৈত্রিক জমি থেকে উচ্ছেদ চেষ্টা সংক্রান্ত একটি মামলার সাক্ষী মোরশেদ সরদার, তার স্ত্রী চুমকি বেগম, আত্মীয় রিতা বেগম ও হাসি বেগম। মামলার প্রতিপক্ষ বিভিন্ন সময় সাক্ষীদের ভয়ভীতি ও প্রলোভন দিয়ে ‘তদন্তে তারা মিথ্যা সাক্ষী দিয়েছে’ মর্মে স্ট্যাম্পে স্বাক্ষর করতে চাপ প্রয়োগ করে।

 কিন্তু তারা রাজি না হওয়ায় সাক্ষীদের ফাঁসানোর জন্য ১৫ জুলাই মোরশেদ সরদারের বাড়িতে ১৫টি জর্দার কৌটায় লাল টেপ পেঁচানো বোমাসদৃশ বস্তু রেখে ৯৯৯-এ কল দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে সেগুলো উদ্ধার করে ও পর্যায়ক্রমে প্রযুক্তিনির্ভর তদন্তে এ ঘটনায় হরিদাশ মন্ডলের সম্পৃক্ততা খুঁজে পায়। ২১ জুলাই পুলিশ বাদী হয়ে হরিদাশ মন্ডলসহ ছয় জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করে। মামলা নং- ২৪/১৮৯ (তারিখ ২১/৭/২০২২)।

এ ঘটনায় পুলিশ মামলার আসামি নজির মোল্লা ও হুমায়ুন কবিরকে এবং র‌্যাব সদস্যরা হরিদাশ মন্ডল ও জাহিদ হাসান রিমুকে গ্রেফতার করে। কিন্তু গত ২৬ জুলাই হরিদাশ মন্ডল ও জাহিদ হাসান রিমু জামিনে বেরিয়ে এসে ভুক্তভোগীদের জীবননাশের হুমকি দিচ্ছে।

এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে ভুক্তভোগীরা থানায় জিডি করেছেন। জিডি নং-১৫৪৯ (তাং-২৭/০৭/২২)। ডুমুরিয়া থানা পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করেছে। ডুমুরিয়া থানার ওসি কনি মিয়া জানান, ষড়যন্ত্রমূলক ওই বাড়িতে বোমাসদৃশ বস্তু লুকিয়ে রেখে ৯৯৯-এ ফোন করা হয়। পরে পুলিশ প্রযুক্তিনির্ভর তদন্তের পর ষড়যন্ত্রে জড়িত মূল আসামিদের গ্রেফতার করে। বর্তমানে আসামিরা জামিনে বের হয়ে হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। যেটা জিডি আকারে তদন্ত করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর