রবিবার, ৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

অবৈধ নির্বাচনে আমরা অংশ নেব না : আবু সাইয়িদ

নিজস্ব প্রতিবেদক

অবৈধ নির্বাচনে আমরা অংশ নেব না : আবু সাইয়িদ

গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ বলেছেন, দলীয় সরকারের অধীনে কোনো বৈধ নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। আর অবৈধ নির্বাচনে আমরা অংশগ্রহণ করব না। অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমাদের আন্দোলন চলবে। গণফোরাম কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক বর্ধিত সভা-পূর্ব আলোচনায় গতকাল তিনি এসব কথা বলেন। রাজধানীর মতিঝিল ইনার সার্কুলার রোডে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে ‘দেশের চলমান গভীর সংকট উত্তরণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে বর্ধিত সভা পরিচালনা করেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক।

এতে বক্তব্য দেন, গণফোরাম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সংগঠনের নির্বাহী সভাপতি মহসীন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট ফজলুল হক সরকার, শ্রী রতন ব্যানার্জি, আবদুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, অ্যাডভোকেট হাফিজ উদ্দিন, মুহাম্মদ রওশন ইয়াজদানী প্রমুখ।

সভায় ১০ আগস্ট সারা দেশে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও সব জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত হয়। কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টায় এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হবে। জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করে গণফোরাম।

অধ্যাপক আবু সাইয়িদ বলেন, ভোটাধিকার পুনরুদ্ধারসহ সব জনদাবি নিয়ে এই কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা হবে।

মোস্তফা মোহসীন মন্টু বলেন, জননিপীড়নের এই অবৈধ সরকার জনগণের কাছে প্রতিশ্রুতি দিয়ে প্রতিনিয়ত মুনাফেকি করে চলেছে। সপ্তাহখানেক আগে সরকারপ্রধান তাঁর বক্তব্যে বললেন- পেট্রোল আর অকটেন আমাদের কিনতে হয় না। তাহলে গভীর রাতে আচমকা দাম বাড়ালেন কেন? তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর