রবিবার, ৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

প্রতিমন্ত্রীর এপিএস পরিচয়ে রাজশাহীতে মোবাইল প্রতারণা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহকারী একান্ত সচিব (এপিএস) পরিচয় দিয়ে হজে পাঠানোর নামে প্রতারণা করছে একটি চক্র। চারঘাট উপজেলার মাধ্যমিক স্কুলের ধর্ম শিক্ষক ও মাদরাসার শিক্ষকদের ফোন করে রেজিস্ট্রেশনের নামে বিকাশে টাকা হাতিয়ে নিচ্ছে ওই প্রতারক চক্র।

প্রতারিত শিক্ষকরা জানান, উপজেলার অধিকাংশ মাধ্যমিক স্কুলের ধর্মীয় শিক্ষক ও মাদরাসা শিক্ষকদের কাছে ০১৯০৫৮৮৫৭৪২ নম্বর থেকে কল দিয়ে এক ব্যক্তি নিজেকে স্থানীয় এমপির সহকারী একান্ত সচিব (এপিএস) পরিচয় দিয়ে শিক্ষকদের সরকারি খরচে হজে পাঠানোর আশ্বাস দেন। হজ গমনেচ্ছুদের বিকাশের মাধ্যমে ৭ হাজার ৬২০ টাকা পাঠিয়ে দ্রুত রেজিস্ট্রেশনের পরামর্শ দেন। এতে অনেক শিক্ষক খোঁজখবর না নিয়ে টাকা পাঠিয়ে প্রতারণার শিকার হন। অনেকের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হলে এপিএস সিরাজুল ইসলাম ও প্রশাসনকে বিষয়টি জানান।

উপজেলা সদরের চারঘাট বালিকা উচ্চবিদ্যালয়ের ধর্মবিষয়ক শিক্ষক মো. আলাউদ্দিন বলেন, ‘প্রতারক আমায় ফোনে জানায়, সরকারি খরচে হজে পাঠানোর জন্য উপজেলা থেকে যে ছয়জনকে সিলেক্ট করা হয়েছে তার মধ্যে আপনি একজন। রেজিস্ট্রেশন বাবদ ৭ হাজার ৬২০ টাকা পাঠাই আমি। এরপর আমার স্ত্রীকেও হজের সুযোগ দিতে চেয়ে আরও ৭ হাজার ৬২০ টাকা বিকাশে নেয়। পরে শুনি এটা প্রতারক চক্র। থানায় লিখিত অভিযোগ দিয়েছি।’ 

উপজেলার মুক্তারপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষক শরিফুল ইসলাম বলেন, ‘আমাকেও একটি নম্বর থেকে ফোন করে সরকারি খরচে হজের সুযোগ দেওয়া হয়েছে বলে জানায়। এ জন্য বিকাশে রেজিস্ট্রেশন ফি পাঠাতে বলে। বিষয়টি আমার কাছে সন্দেহজনক মনে হলে খোঁজখবর নিয়ে তাদের সঙ্গে আর যোগাযোগ করিনি।’

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ বলেন, হজের নামে মোবাইল প্রতারণা করা নিয়ে অভিযোগ পাওয়া গেছে। মোবাইল নম্বরটি কোথাকার এবং কে ব্যবহার করছে তা জানার চেষ্টা চলছে। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহকারী একান্ত সচিব (এপিএস) সিরাজুল ইসলাম বলেন, ‘রেজিস্ট্রেশনের টাকা নিয়ে হজে পাঠানোর কথা বলার বিষয়টি মোবাইল প্রতারণা। শিক্ষকরা বিষয়টি আমাকে জানিয়েছেন। কেউ যেন এ প্রতারণার ফাঁদে না পড়েন, আমি সবাইকে সতর্ক করেছি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর