মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বঙ্গমাতা না থাকলে শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হতে পারতেন না

নিজস্ব প্রতিবেদক

বঙ্গমাতা না থাকলে শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হতে পারতেন না

গতকাল বিকালে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে বঙ্গমাতা পরিষদের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও বঙ্গমাতা পুরস্কার প্রদান করা হয় -বাংলাদেশ প্রতিদিন

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ‘বঙ্গমাতা পুরস্কার’ প্রদান করেছে বঙ্গমাতা পরিষদ। গতকাল বিকালে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করে বসুন্ধরা গ্রুপ, সোনালী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক এবং মেন্ডি ডেন্টাল কলেজ ও হাসপাতাল। বঙ্গমাতা পরিষদের প্রেসিডিয়াম মেম্বার ও ন্যাশনাল ব্যাংকের পরিচালক ডা. পারভীন হক সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম মুর্শেদী এমপি। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধকালে রণাঙ্গনে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি, স্বাস্থ্য ও চিকিৎসায় ডা. পারভীন হক সিকদার এমপি, সমাজসেবায় সারমিন সালাম, কবিতা ও সাহিত্যে এম শোয়েব চৌধুরী এবং যুব রাজনীতিতে বিশেষ অবদান রাখায় ড. সাজ্জাদ হায়দার লিটনকে বঙ্গমাতা পুরস্কার ২০২২ প্রদান করা হয়।

এ সময় বক্তারা বলেন, বঙ্গমাতা না থাকলে শেখ মুজিবুর রহমান ‘বঙ্গবন্ধু’ হতে পারতেন না। তিনি রাজনীতিবিদ না হয়েও দেশের দুঃসময়ে জনগণকে আগলে রেখেছেন নিজের মেধা ও বিচক্ষণতা দিয়ে। প্রজ্ঞা, ধৈর্য, সাহসিকতা, মায়া মমতা ও ভালোবাসা দিয়ে পালন করেছেন নারী জীবনের সব দায়িত্ব। আর সবচেয়ে বড় বিষয় হলো, বঙ্গবন্ধুর দুটি আত্মবিশ্বাসের একটি ছিল বঙ্গমাতা, যিনি আটপৌরে জীবনযাপন করতেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আতাউর রহমান প্রধান, হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. আমিনুর রহমান, বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক শাখার সভাপতি ও মহাব্যবস্থাপক গিয়াস উদ্দিন মাহমুদ, সাবেক ছাত্রনেতা ও বঙ্গমাতা পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম আনিছুর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর