শনিবার, ১৩ আগস্ট, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

শেখ হাসিনা ছাড়া পদ্মা সেতু নির্মাণ সম্ভব ছিল না : কেসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক বলেছেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ দীর্ঘদিন বঞ্চিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া পদ্মা সেতু কারও পক্ষে করা সম্ভব ছিল না। তিনি পদ্মা সেতু করবেন এটা অনেকেই চায়নি। এই সেতু নিয়ে বহু ষড়যন্ত্র হয়েছে। সেটিকে উপেক্ষা করে পদ্মা সেতু নির্মাণ হয়েছে। পদ্মা সেতু দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের জন্য আত্মমর্যাদা ও অহংকারের প্রতীক। গতকাল খুলনা প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক পুলক কুমার মন্ডল, গ্রন্থের প্রকাশক সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী ও সংগঠনের কেন্দ্রীয় পরিচালক ড. মুহাম্মদ মাসুম চৌধুরী উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের নগর শাখার সভাপতি ও খুবির উপ-পরিচালক গাজী আলাউদ্দিন আহমদ গ্রন্থটি সম্পাদনা করেছেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা এস এম শাহনেওয়াজ আলী।

গ্রন্থে তিন পর্বে ৫২টি প্রতিবেদন, নিবন্ধ ও সাক্ষাৎকার অভিমত প্রকাশিত হয়েছে। উল্লেখযোগ্য প্রবন্ধগুলো হচ্ছে : সম্ভাবনার নতুন অধ্যায়ে বাংলাদেশ, খুলে গেল দখিনের দুয়ার, বাঙালির অহংকার পদ্মা সেতু : শুরু থেকে শেষ, পদ্মার আলোয় আলোকিত মাওয়া থেকে জাজিরা, নদীর নামেই পদ্মা সেতুর নামকরণ, উদ্বোধন ২৫ জুন, ভোমরা হবে আমদানি-রপ্তানির সিংহদ্বার, কলকাতা থেকে ঢাকা : কমেছে সময় ও দূরত্ব, দক্ষিণাঞ্চলের কৃষি উন্নয়নের সিঁড়ি পদ্মা সেতু, উন্নয়নের মাইলফলক পদ্মা সেতু, পদ্মা সেতু ও পর্যটন সম্ভাবনা : আমাদের সক্ষমতা, এবার স্বপ্ন পৌঁছে যাবে বাড়ি, পদ্মা সেতু বাংলাদেশের গর্ব, আমাদের অহংকার, যোগাযোগে পরিবর্তনের পাশাপাশি নিরসন হবে আঞ্চলিক বৈষম্য, স্বপ্নের পদ্মা সেতু আধুনিক বাংলাদেশের সক্ষমতার প্রতীক, পদ্মা সেতু ও দক্ষিণাঞ্চলের নারী জীবন, বঙ্গমাতা, রুবাইয়াতে পদ্মা সেতু ইত্যাদি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর