মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ঝাড়ুতে বেঁধে জাতীয় পতাকা উত্তোলন!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ঝাড়ুতে বেঁধে জাতীয় পতাকা উত্তোলন!

জাতীয় শোক দিবসে যথাযোগ্য মর্যাদায় অর্ধনমিত করে উত্তোলনের কথা জাতীয় পতাকা। এ নিয়ে আগস্টের শুরু থেকে সরকারিভাবে প্রচারও চালানো হচ্ছে। শোক দিবসে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম নিয়ে গণমাধ্যমেও বিভিন্ন সময় সংবাদ প্রচারিত হয়েছে। কিন্তু জাতীয় শোক দিবসে পাকিস্তানের মালিকানাধীন হাবিব ব্যাংক লিমিটেডের (এইচবিএল) সিলেট শাখা জাতীয় পতাকা উত্তোলনের নামে চরম ধৃষ্টতা দেখিয়েছে। ঝাড়ুতে বেঁধে উত্তোলন করেছে পতাকা। গতকাল দুপুরে পূর্ব জিন্দাবাজারে হাবিব ব্যাংকে গিয়ে দেখা যায়, ব্যাংকের সামনে ঝাড়ুর মধ্যে একটি জাতীয় পতাকা বেঁধে রাখা হয়েছে। ব্যাংকের নিরাপত্তারক্ষীরা জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে পতাকাটি উত্তোলন করা হয়েছে।

ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তায় নিয়োজিত প্রহরী কমলেশ দে জানান, ব্যাংকের অন্য নিরাপত্তাকর্মী আফজল মিয়া পতাকাটি বেঁধে রেখেছেন। আফজল মিয়া বলেন, বাঁশ না পেয়ে তিনি না বুঝে ঝাড়ুর মধ্যে পতাকাটি টানিয়েছেন। পরে সাংবাদিকদের উপস্থিতিতে কমলেশ দে পতাকাটি ঝাড়ু থেকে খুলে নেন।

হাবিব ব্যাংক সিলেট শাখার ক্যাশ ইনচার্জ বিদ্যুৎ কুমার দের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, এটা মারাত্মক ভুল হয়েছে। নিরাপত্তাকর্মীরা না বুঝে জাতীয় পতাকার অবমাননা করেছে। এজন্য তিনি নিজেও দুঃখিত। নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জাতীয় পতাকা অবমাননার বিষয়টি সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের দৃষ্টিগোচর করা হলে তিনি বলেন, ‘এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর