শনিবার, ২০ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সাম্প্রদায়িক উসকানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাম্প্রদায়িক উসকানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শান্তির দেশে সাম্প্রদায়িক উসকানি দিয়ে কেউ যেন শান্তি বিনষ্ট করতে না পারে, সে জন্য সবসময় সবাইকে সতর্ক থাকতে হবে।

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা জেএমসেন হল থেকে জন্মাষ্টমী উপলক্ষে মহাশোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রীশ্রী জন্মাষ্টমী মহাশোভাযাত্রা উদযাপন পরিষদের আহ্বায়ক মাইকেল দে’র সভাপতিত্বে মহাশোভাযাত্রা পূর্ব সমাবেশে উদ্বোধনী বক্তব্য রাখেন আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

ড. হাছান মাহমুদ বলেন, হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সবার মিলিত রক্তস্নাতের বিনিময়ে এই দেশ রচিত হয়েছে। এই দেশ আপনাদের, আপনারা কেউ হীনম্মন্যতায় ভুগবেন না। এই দেশের মাটিতে আপনারা জন্মগ্রহণ করেছেন, কেউ আঘাত হানলে প্রতিরোধ করবেন। এ ছাড়া তথ্যমন্ত্রী চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে জঙ্গল সলিমপুর ও তৎসংলগ্ন মৌজাসমূহের খাস জায়গায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের নিমিত্তে মাস্টারপ্ল্যান প্রণয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

পরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রামের ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত ৩২০ জন রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তার চেক বিতরণ করেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পরিবেশবান্ধব মহাপরিকল্পনা বাস্তবায়িত হবে। জঙ্গল সলিমপুর ও আলিনগরে সরকারি জায়গায় যেসব অবৈধ স্থাপনা রয়েছে সেগুলো দ্রুত সরানো হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর