শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বিএনপি-জামায়াত ক্ষমতা ছাড়া কিছুই বোঝে না : ইনু

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াত জনগণের দুঃখকষ্ট পুঁজি করে ক্ষমতার রাজনীতি করছে। তাদের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নেই। তারা ক্ষমতা ছাড়া আর কিছুই বোঝে না। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভিতরে গণতন্ত্রও নেই, যুবসমাজসহ জনগণের কোনো স্বার্থও নেই। বিএনপির আন্দোলন নিছক ক্ষমতা দখলের জন্য। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে যুব জোটের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে জনগণ দুঃখকষ্টে আছে। সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করেই চলেছে। কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

 তিনি বলেন, দেশের যুবসমাজকে দুর্নীতি-লুটপাট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়ানোর পাশাপাশি বাংলাদেশের চিরশত্রু মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানি শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতের ক্ষমতা দখলের রাজনীতিও মোকাবিলা করতে হবে।

জাতীয় যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার। এ ছাড়া বক্তব্য দেন জাসদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্মসাধারণ সম্পাদক শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, জাতীয় যুব জোটের সহসভাপতি কাজী সালমা সুলতানা, জাতীয় নারী জোট নেত্রী সৈয়দা শামীমা সুলতানা হ্যাপী প্রমুখ। সমাবেশ শেষে একটি র‌্যালি বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, পল্টন, তোপখানা, প্রেস ক্লাব এলাকা প্রদক্ষিণ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর