রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রাম জেলা পরিষদে মনোনীত প্রার্থী হতে দৌড়ঝাঁপ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা পরিষদে মনোনীত প্রার্থী হতে দৌড়ঝাঁপ

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও মেম্বার পদে বসার দৌড়যুদ্ধ জোরদার হয়ে উঠেছে। নির্বাচন ১৭ অক্টোবর। তফসিল ঘোষণা করা হয়েছে ২৩ আগস্ট। দলীয় মনোনয়ন দৌড়ে আলোচনায় রয়েছেন চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের শীর্ষ ছয় নেতাসহ কয়েকজন। এসব নেতা নানা কৌশলে শীর্ষ নেতাদের মন জয়ে তদবির করছেন। সূত্র জানান, আজ থেকে দলীয় কার্যালয়ে জেলা পরিষদ চেয়ারম্যান পদের মনোনয়নপত্র বিতরণ করা হবে।

চেয়ারম্যান পদে প্রার্থী হতে ইতোমধ্যে আলোচনায় এসেছে জেলা আওয়ামী লীগের শীর্ষ ছয় নেতার নাম। এসব নাম নিয়ে তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। কে হচ্ছেন, কে আসছেন বা দলীয় মনোনয়ন কে পাচ্ছেন- এমন আলোচনা চলছে। আলোচনায় রয়েছেন বর্তমান প্রশাসক মোহাম্মদ আবদুস সালাম। বলাবলি হচ্ছে, তিনি ফের দলীয় মনোনয়ন পেতে পারেন। এ ছাড়া রয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহসভাপতি মো. ইদ্রিস, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন, মোহাম্মদ মঈনুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, এ টি এম পেয়ারুল ইসলামসহ আরও কয়েকজনের নাম।

তফসিল ঘোষণার পরই মাঠে নেমেছেন মনোনয়নপ্রত্যাশীরা। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ আবদুস সালাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এখনো আমি নেত্রীর দেওয়া দায়িত্ব পালন করে যাচ্ছি। এবারও আমাকে মনোনয়ন দিলে নির্বাচন করব। দলের অন্য কেউ মনোনয়ন পেলেও তাঁর পক্ষে কাজ করব।’

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘দলের মনোনয়ন সবাই চাইতে পারেন। যোগ্যতা, ত্যাগসহ নানা দিক মনোনয়ন বোর্ড বিবেচনা করবে। এতে দলের সিদ্ধান্তই চূড়ান্ত।’ নাম প্রকাশ না করার শর্তে একজন প্রার্থী বলেন, ‘আমি দলের কাছে মনোনয়ন চাইব। দল যাঁকে মনোনয়ন দেবে তাঁর পক্ষেই কাজ করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।’ আজ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। প্রতিদিন বেলা ১১টা থেকে ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন প্রার্থীরা।

সর্বশেষ খবর