সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ২৩০

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণে দেশে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ২৩০ জনের দেহে। এ নিয়ে গতকাল পর্যন্ত করোনায় ২৯ হাজার ৩২৮ জনের মৃত্যু হলো। সংক্রমণ ধরা পড়েছে ২০ লাখ ১২ হাজার ৭৬১ জনের দেহে। সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৫৭ হাজার ২৭১ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তের হার ছিল ৫.৯৩ শতাংশ। আগের দিনের চেয়ে শনাক্তের হার কিছুটা কমেছে। তবে এক মাস পর আবারও শনাক্তের হার ৬ শতাংশ ছাড়িয়ে গিয়েছিল গত শনিবার। গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিটি ছিলেন পুরুষ। এখন পর্যন্ত মোট মৃত্যুর ৬৩.৮৩ শতাংশই পুরুষ। সবচেয়ে বেশি (৯ হাজার ৬৫ জন) মৃত্যু হয়েছে ৬১ থেকে ৭০ বছর বয়সসীমার মানুষের। মোট মৃত্যুর ৪৩.৯৯ ভাগই হয়েছে ঢাকা বিভাগে। সরকারি হাসপাতালে ২৪ হাজার ৮৬৫ জনের, বেসরকারি হাসপাতালে ৩ হাজার ৬৪৫ জনের ও বাড়িতে ৭৮৩ জনের মৃত্যু হয়েছে। মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় ৩৫ জনকে।

বর্তমানে করোনার পাশাপাশি ভয়ঙ্কর রূপ নিচ্ছে ডেঙ্গু। গত ২৪ ঘণ্টায় ২১৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের দিন ভর্তি হন ২৪৫ জন। সারা দেশের হাসপাতালে ভর্তি আছেন ৮১৭ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে ঢাকাতেই ভর্তি আছেন ৬৮৮ জন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর