মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

রাজধানীতে বিদেশি ব্র্যান্ডের প্রসাধনীর কারখানা, কর্মচারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কামরাঙ্গীরচরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি-বিদেশি ব্র্যান্ডের ভেজাল প্রসাধনী জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। জব্দ প্রসাধনীর মধ্যে আছে- আই লাইনার, কাজল, জেল, লিপস্টিক। এ সময় কারখানার কর্মচারী কামাল হোসেনকে গ্রেফতার করা হয়। কারখানার মালিক রিপন ও তার সহযোগী জাবেদ পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান।

রবিবার কামরাঙ্গীরচরের ইসলাম নগর আচারওয়ালার ঘাট গলির একটি বাসায় থাকা অবৈধ ওই কারখানায় অভিযান চালায় ডিবির লালবাগ বিভাগ। ডিবি লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) ফজলুর রহমান জানান, মানবদেহের জন্য ক্ষতিকর দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নামে এসব ভেজাল প্রসাধনী ওই কারখানা থেকে ঢাকা মহানগরসহ সারা দেশে বিক্রি করা হচ্ছিল।

কামালকে গ্রেফতারের সময় ওই ভেজাল কারখানা থেকে বিদেশি ব্র্যান্ডের ২০০ পিস আই লাইনার, ১ হাজার পিস আই লাইনারের খালি কাচের বোতল, ৫০০ পিস কাজল, কাজলের ১ হাজার পিস খালি কৌটা, কাগজের ডিসপ্লে সিট ১০০ পিস (প্রতি সিটে ১২ পিস লেভেল), কাজলের সোনালি রঙের গোল স্টিকার (লেভেল) ১০০ পাতা (প্রতি পাতায় ১৬৫টি লেভেল), আই লাইনার জেল ৩৬ পিস, জেল এর স্টিকার ৩০ পাতা (প্রতি পাতায় ৪০টি লেভেল), বব আই লাইনারের স্টিকার (লেভেল) ১০০ পাতা (প্রতি পাতায় ৭০টি লেভেল), ওয়াটারপ্রুফ কাজল সিট ৫০০ পিস। আরও একটি ব্র্যান্ডের আই লাইনার সিট ৫০০ পিস, লিপস্টিক ৪৮ পিস, লিপস্টিকের পলিথিনের ২ রোল ফয়েল ও নামবিহীন ৭০ পিস ভেজাল পকেট বডি স্প্রে জব্দ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর