বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
প্রাণীর সঙ্গে নিষ্ঠুর আচরণ

সেই বাসের লকার থেকে গরু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের তারাগঞ্জে রবিবার রাত সাড়ে ১২টায় দুই বাসের সংঘর্ষে আট যাত্রী প্রাণ হারিয়েছেন। ওই দুই বাসের একটির লকার থেকে আট ঘণ্টা পর চারটি গরু উদ্ধার করা হয়েছে। সোমবার ক্রেন ও ডেকার দিয়ে বাস দুটি টেনে দুই কিলোমিটার দূরে তারাগঞ্জ হাইওয়ের সামনে রাখা হয়। এখানে ইসলাম পরিবহনের বাসের লকারে শব্দ শুনতে পান স্থানীয়রা। খুলে দেখা যায় চারটি গরু। এর মধ্যে দুটি আহত অবস্থায় ছটফট করছে। সেবা-যত্ন করে মালিকের কাছে হস্তান্তর করা হয়। গরুগুলো ঠাকুরগাঁও থেকে ঢাকা নিয়ে যাওয়া হচ্ছিল। লকারে গরু পরিবহনের বিষয়টি জানাজানি হলে অনেকেই এটি প্রাণীর সঙ্গে নিষ্ঠুর আচরণ বলে ক্ষোভ প্রকাশ করেছেন। জেলা সুজনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন বলেন, বাসের লকারে গরু পরিবহনের কথা এই প্রথম শুনলাম। প্রাণীর সঙ্গে এমন আচরণ কারোরই কাম্য নয়। তিনি এ বিষয়ে পরিবহন মালিকদের সচেতন হওয়ার আহ্বান জানান। তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি মাহবুব মোর্শেদ গরু উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, লকারে করে গরুগুলো ঢাকা নিয়ে যাওয়া হচ্ছিল। পরে সোমবার বিকালে মালিকের কাছে গরুগুলো হস্তান্তর করা হয়েছে।

গরুর মালিক কে ছিলেন এমন প্রশ্নের জবাবে তিনি এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে বলেন। তদন্তকারী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এখন রংপুরে আছি। এখন গরুর মালিকের নাম বলতে পারব না।

প্রসঙ্গত, রবিবার রাত সাড়ে ১২টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জের খারুভাজ এলাকায় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ঠাকুরগাঁওগামী জোয়ানা পরিবহনের সঙ্গে ঠাকুরগাঁও থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইসলাম পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজন এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন মারা যান। বর্তমানে হাসপাতালে ১৫ জন চিকিৎসা নিচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর