বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলা

আওয়ামী লীগ নেতাসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বহুল আলোচিত ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ষষ্ঠবারের মতো পিছিয়েছে। আদালত শুনানির জন্য আগামী ৩ অক্টোবর দিন নির্ধারণ করেছেন। গতকাল দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলাম আদালত এ আদেশ দেন বলে জানান নগর পিপি বীর মুক্তিযোদ্ধা মো. ফখরুদ্দিন চৌধুরী। তিনি বলেন, দিদারুল আলম মাসুমসহ সাতজন আসামি মামলা থেকে অব্যাহতি পাওয়ার আবেদনের ওপর শুনানি হয়। অন্য আসামিদের অব্যাহতি পাওয়ার আবেদনের শুনানির জন্য সময় প্রার্থনা করেন।

 আগেও এই মামলায় চার্জের জন্য বেশ কিছু সময় দেওয়া হয়েছে। এতে রাষ্ট্রপক্ষে সময়ের আবেদন নামঞ্জুর করে গতকাল অভিযোগ গঠনের আবেদন করেন। আদালত পুনরায় অভিযোগ গঠন এবং অন্য আসামিদের অব্যাহতি পাওয়ার আবেদনের শুনানির জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেন। মামলায় ২৪ জন আসামির মধ্যে মো. মামুন নামে এক আসামি কারাগারে আছেন। বাকি ২৩ জন জামিনে রয়েছেন।

জানা গেছে, গত ১৯ জানুয়ারি প্রথমবার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সেদিন আসামিরা সময়ের আবেদন করলে তা মঞ্জুর করে আদালত ২২ মার্চ পরবর্তী তারিখ নির্ধারণ করেন। কিন্তু ওইদিন বিচারক ছুটিতে থাকায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে তারিখ ২৪ এপ্রিল নির্ধারণ করা হয়। গত ২০ জুন আসামিপক্ষের আইনজীবীরা সময় চেয়ে শুনানি পিছানোর আবেদন করেন। ওই দিনও সময় পিছিয়ে ১৮ জুলাই নতুন তারিখ ধার্য করা হয়। গতকাল অভিযোগ গঠন পিছিয়ে নতুন শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানাধীন দক্ষিণ নালাপাড়ায় নিজ বাসার সামনে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর