বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

করোনা মুক্তির পথে রংপুর

ছয় জেলার হাসপাতালে নেই রোগী, সাত জেলায় শনাক্তের হার শূন্য

নিজস্ব প্রতিবেদক, রংপুর

করোনা মুক্তির পথে রংপুর

রংপুর বিভাগের ছয় জেলার হাসপাতালে কোনো করোনা রোগী নেই। অপরদিকে সাত জেলায় করোনা শনাক্তের হারও শূন্যের কোঠায় এসেছে ঠেকেছে। তবে স্বাস্থ্য বিভাগ বলছে সংক্রমণের হার বাড়লে চিকিৎসার যাতে ব্যাঘাত না হয় এ জন্য চিকিৎসকসহ সংশ্লিষ্টরা  প্রস্তুত রয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় হাসপাতালে কোনো করোনা রোগী ছিল না। রংপুর করোনা ডেলিকেডেট হাসপাতালে ২ জন রোগী রয়েছেন। এর মধ্যে সাধারণ বেডে একজন এবং আইসিইউতে একজন রোগী চিকিৎসা নিচ্ছেন। এছাড়া দিনাজপুর হাসপাতালে জেনারেল বেডে ৩ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন। বিভাগের অন্য ৬ জেলার হাসপাতালে করোনা রোগীর সংখ্যা শূন্য। এছাড়া করোনা শনাক্তের দিক দিয়েও বিভাগের মধ্যে সাত জেলা শূন্য। গত ২৪ ঘণ্টায় রংপুরে একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আট জেলায় মোট ১৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগে করোনা শনাক্তের হার শূন্য দশমিক ৭৩ শতাংশ। এ পর্যন্ত ৩ লাখ ২৭ হাজার ৪৬১ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ হাজার ৮৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৩ হাজার ১০৬ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৯ জনের। এর মধ্যে দিনাজপুরে ৩৪১, রংপুরে ৩০৪, পঞ্চগড়ে ৮৪, নীলফামারীতে ৯২, লালমনিরহাটে ৭৫, ঠাকুরগাঁওয়ে ২৫৯, গাইবান্ধায় ৬৫, এবং কুড়িগ্রামে ৬৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, হাসপাতালে রোগী শূন্য হলেও চিকিৎসকরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। শনাক্তের হার শূন্যের কোঠায় নামিয়ে আনতে স্বাস্থ্য সচেতনতার বিকল্প নেই।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর