বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

রাবিতে অস্বাস্থ্যকর খাবার বিক্রি করায় জরিমানা

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে পাঁচ দোকানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বেলা ১২টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক হাসান আল মারুফ অভিযান চালিয়ে এ জরিমানা করেন। অভিযানকালে ক্যাম্পাসে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি অপরাধে টুকিটাকি চত্বরে অবস্থিত ফয়জুল অ্যান্ড সন্স দোকানে ১৫ হাজার, রফিকুল ইসলামের দোকানে ১০ হাজার, হোটেল ব্যবসায়ী মনির, সুমন ও বাবুর দোকানে ৩ হাজার ও ২ হাজার করে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রক্টর দফতর সূত্রে জানা গেছে, ক্যাম্পাসের বিভিন্ন হোটেল ও দোকানে অস্বাস্থ্যকর খাবার ও মেয়াদোত্তীর্ণ জিনিস পাওয়ার অভিযোগ থাকায় এসব দোকান মনিটরিং করছি।

 সেই পরিপ্রেক্ষিতে খাবারের মান সংরক্ষণ ও শিক্ষার্থীদের সুস্বাস্থ্য রক্ষার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় এ অভিযান চালানো হয়েছে।

রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, ক্যাম্পাসের দোকানগুলোতে মেয়াদোত্তীর্ণ জিনিস ও অস্বাস্থ্যকর খাবারের বিক্রি রোধে এ অভিযান চালানো হয়। দোকানগুলোতে খবারের গুণগতমান ঠিক রাখতে এ অভিযান চলমান থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর