শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

রংপুরের নেতাদের ঘুম হারাম

রাজশাহীতে জেলা পরিষদ নির্বাচনে সমর্থন চান আট নেতা

নিজস্ব প্রতিবেদক, রংপুর ও রাজশাহী

রংপুরের নেতাদের ঘুম হারাম

রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী প্রায় দেড় ডজন প্রার্থী ঘুম হারাম করে চেষ্টা, তদবির লবিং শুরু করেছেন। কে হবেন চেয়ারম্যান এ নিয়ে চলছে সাধারণ মানুষের মধ্যে জল্পনা-কল্পনা। অনেকে ঢাকায় অবস্থান করে কেন্দ্রীয় নেতাদের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে রংপুর জেলায় আওয়ামী লীগের সমর্থনসহ কেন্দ্রীয় নেতাদের সমর্থন পেতে চেষ্টা তদবির করছেন কমপক্ষে ১৫ থেকে ১৮ জন মনোনয়ন প্রত্যাশী।  তাদের অনেক কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রাখার পাশাপাশি ভোটারদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন। রংপুরে থেকে দলীয় মনোনয়ন চাইতে পারেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, সংরক্ষিত আসনের সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সহ সভাপতি এ কে এম শাহাদাত হোসেন বকুল, বর্তমান প্রশাসক অ্যাডভোকেট ছাফিয়া খানম, জেলা আওয়ামী লীগের দুই সহসভাপতি অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ, রোজী রহমান, মহানগর  আওয়ামী লীগের সহসভাপতি শাহ নবী উল্লাহ পান্না, শামীম তালুকদার, রেজাউল করিম মিলন, অ্যাডভোকেট দিলশাদ ইসলাম মুকুল, জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রামাণিক, মহানগর আওয়ামী লীগ নেতা লতিফুর রহমান মিলন। দলের একাধিক সিনিয়র নেতা জানান, সাংগঠনিক কর্মকা  ও জরিপে যাদের জনপ্রিয়তা রয়েছে তারাই দলের সমর্থন পাবেন। আগামী ১০ সেপ্টেম্বর মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত হওয়ার কথা। ওই দিন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।

রাজশাহীতে দলীয় সমর্থন চান আট নেতা :  রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলের সমর্থন পেতে ফরম জমা দিয়েছেন আওয়ামী লীগের আট নেতা। মঙ্গলবার থেকে গতকাল পর্যন্ত তিন দিনে তাঁরা রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন। যাঁরা আওয়ামী লীগের সমর্থন পেতে চান তাঁরা হলেন- জেলা পরিষদের বর্তমান প্রশাসক মোহাম্মদ আলী সরকার, রাজশাহী-৬ আসনের সাবেক এমপি রায়হানুল হক, রাজশাহী মহানগরী আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, জেলা কৃষক লীগের সাবেক সভাপতি রবিউল আলম বাবু, রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতের বর্তমান পিপি অ্যাডভোকেট মোজাফ্ফর হোসেন, সাবেক পিপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ, জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান আক্তার।

রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে ভোটার ১ হাজার ১৮৫ জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা জেলা পরিষদ নির্বাচনের ভোটার। তাঁদের ভোটে রাজশাহীতে একজন চেয়ারম্যান ও ১২ জন সদস্য নির্বাচিত হবেন। এর মধ্যে তিনজন সংরক্ষিত (মহিলা) সদস্য। গতকাল দলীয় মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন রায়হানুল হক ও ইব্রাহিম হোসেন। এর আগের দিন বুধবার রবিউল আলম বাবু, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মোজাফ্ফর হোসেন ও আক্তারুজ্জামান আক্তার দলীয় মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন। এর আগে মঙ্গলবার মোহাম্মদ আলী সরকার ও শরিফুল ইসলাম শরিফ মনোনয়নপত্র জমা দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর