শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

এফবিসিসিআইর ২৬ কর্মীকে পুনর্বহালের আদেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই থেকে পদত্যাগে বাধ্য হওয়া ২৬ কর্মকর্তা-কর্মচারীকে চাকরিতে পুনর্বহাল ও বকেয়া পরিশোধের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে এ বিষয়ে আপিল বিভাগে শুনানির জন্য আগামী ৭ নভেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত। গত মঙ্গলবার চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। গতকাল আদেশের বিষয়টি জানিয়েছেন আইনজীবীরা। আদালতে এফবিসিসিআইয়ের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রিটকারীদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট বি এম ইলিয়াস কচি। গত ২৮ আগস্ট এফবিসিসিআই থেকে পদত্যাগে বাধ্য হওয়া ২৬ কর্মকর্তা-কর্মচারীকে চাকরিতে পুনর্বহাল ও তাদের বকেয়া পাওনা পরিশোধের জন্য নির্দেশ দেন হাই কোর্ট। বাণিজ্য সচিব, মহাপরিচালক ও এফবিসিসিআই সভাপতিকে তিন মাসের মধ্যে এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়।

পরে এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে এফবিসিসিআই।

এর আগে এফবিসিসিআইয়ের সাবেক কর্মকর্তা (যুগ্ম সচিব-সদস্যপদ ও আইনবিষয়ক) মো. রফিকুল ইসলামসহ ২৫ কর্মকর্তা-কর্মচারী তাদের চাকরিতে পুনর্বহাল ও বেতন-ভাতা পরিশোধের নির্দেশনা চেয়ে রিট দায়ের করেন। ভুক্তভোগী কর্মকর্তা-কর্মচারীরা ২০২১ সালের ২০ জুন প্রথম এবং সর্বশেষ ২১ আগস্ট বিবাদীদের কাছে প্রতিকার প্রার্থনা করে লিখিত আবেদন করেন।

২০২০ সালের ২০ অক্টোবর এফবিসিসিআই থেকে ৬২ কর্মকর্তা-কর্মচারীকে একসঙ্গে পদত্যাগ করানো হয়। তাদের দাবি তৎকালীন পরিচালনা পর্ষদের চাপে তারা পদত্যাগে বাধ্য হয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর