শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

নিজস্ব জনবল থেকে তিন মহাপরিচালক পেল দুদক

নিজস্ব প্রতিবেদক

সিনিয়র তিন কর্মকর্তাকে মহাপরিচালক পদে পদোন্নতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা হলেন মো. আক্তার হোসেন, মীর জয়নুল আবেদীন শিবলী ও সৈয়দ ইকবাল হোসেন। নতুন এই তিনজনকে নিয়ে দুদকের মহাপরিচালক পদে আছেন আটজন। একই সঙ্গে ছয় কর্মকর্তাকে পরিচালক এবং অপর আট কর্মকর্তাকে উপ-পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। গতকাল দুদকের সচিব মো. মাহবুব হোসেনের স্বাক্ষরে কর্মকর্তাদের পদোন্নতির প্রজ্ঞাপন জারি করা হয়।

মহাপরিচালক পদে পদোন্নতি পাওয়া মো. আক্তার হোসেন দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক ছিলেন। অন্য দুজন মীর মো. জয়নুল আবেদীন দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক (পর্যবেক্ষণ ও বিশারদ এবং গোয়েন্দা ইউনিট) ও সৈয়দ ইকবাল হোসেন পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২) ছিলেন। এই তিন কর্মকর্তা জেলা দুর্নীতি দমন কর্মকর্তা হিসেবে ১৯৯৫ সালে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোয় যোগ দিয়েছিলেন।

 ২০১৫ সালের নভেম্বরে তারা পরিচালক পদে পদোন্নতি পান।

 প্রায় ২৭ বছর ধরে তারা দুদকের বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন।

দীর্ঘদিন ধরে পদোন্নতি হচ্ছিল না। বর্তমান কমিশন তাদের পদোন্নতি দিল। এর আগে দুদকের নিজস্ব জনবল থেকে একজন মহাপরিচালক হয়েছিলেন। নতুন করে এই তিনজন মহাপরিচালক হলেন। একই সঙ্গে পরিচালক পদে পদোন্নতি পাওয়া ছয় কর্মকর্তা হলেন এস এম সাহিদুর রহমান, মো. লুৎফর রহমান, মো. ফরিদ আহমেদ পাটোয়ারী, ঋত্বিক সাহা ও মো. মোশাররফ হোসেইন মৃধা। এতদিন তারা দুদকে উপ-পরিচালক পদে ছিলেন। সহকারী পরিচালক থেকে উপ-পরিচালক হয়েছেন আট কর্মকর্তা। তারা হলেন মো. শহীদুল আলম সরকার, এ কে এম বজলুর রশীদ, সৈয়দ আতাউল কবীর, মো. শহীদুল ইসলাম মোড়ল, মো. হাফিজুর রহমান, মো. আমিনুল ইসলাম, মো. ফজলুল বারী ও এ কে এম ফজলে হোসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর