বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ডব্লিউসিআইটি সম্মেলনে অংশ নিচ্ছে টগি সার্ভিসেস

নিজস্ব প্রতিবেদক

ডব্লিউসিআইটি সম্মেলনে অংশ নিচ্ছে টগি সার্ভিসেস

মালয়েশিয়ার পেনাংয়ে শুরু হওয়া তথ্য-প্রযুক্তির অলিম্পিক খ্যাত ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনোভেশন অ্যান্ড টেকনোলজির (ডব্লিউসিআইটি ২০২২) ২৬তম সম্মেলনে অংশ নিচ্ছে দেশের অন্যতম শীর্ষ তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান টগি সার্ভিসেস লিমিটেড। টগি সার্ভিসেস লিমিটেডের হেড অফ অপারেশন মোহাম্মদ উজ্জ্বল মোল্লা ও ব্যবস্থাপক মো. নেছার উদ্দিন আহমেদ প্রতিষ্ঠানের পক্ষে প্রতিনিধিত্ব করছেন। গতকাল টগি সার্ভিসেসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিন দিনব্যাপী এই সম্মেলনের আয়োজক মালয়েশিয়ার তথ্য-প্রযুক্তি সংগঠন দ্য ন্যাশনাল টেক অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া (পিকম)। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি। ফাইভজি, হেলথটেক, স্মার্টসিটি, গ্লোবাল বিজনেস সার্ভিসেস, এডুটেক, ব্লকচেইন অ্যান্ড এনএফটিএস, সাইবার সিকিউরিটিসহ মোট ১৫টি প্রতিপাদ্য বিষয়ের ওপর এবারের সম্মেলনে আলোকপাত করা হবে।

‘কানেক্টিং অ্যান্ড ট্রান্সফর্মিং দ্য ওয়ার্ল্ড’ স্লোগানে ৮০টি দেশ থেকে প্রায় ৪ হাজার প্রতিনিধি এই সম্মেলনে অংশগ্রহণ করছেন। সম্মেলনে প্রযুক্তি বিশেষজ্ঞ, কি-নোট স্পিকার এবং দুই শতাধিক বিষয়ভিত্তিক মডারেটর এবং প্যানেলিস্ট উপস্থিত থাকবেন। বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার এবং সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূঁইয়ার নেতৃত্বে বাংলাদেশের ১০ জনের প্রতিনিধি দল এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।

১৯৭৮ সাল থেকে এই সম্মেলনের আয়োজন করে আসছে ওয়ার্ল্ড ইনোভেশন, টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্স (উইটসা)। পৃথিবীর স্বনামধন্য আইটি প্রতিষ্ঠানসহ বিশ্বের ৮২টি দেশ এই সংগঠনের সদস্য। এই সদস্যরাই সারা পৃথিবীর ৯০ শতাংশ আইটি ব্যবসা নিয়ন্ত্রণ করে। প্রতিটি দেশ থেকে একটি সংগঠন এখানে সদস্যপদ পেয়ে থাকে। বাংলাদেশের পক্ষে ‘বাংলাদেশ কম্পিউটার সমিতি’ (বিসিএস) ১৯৯৯ সালে উইটসার সদস্যপদ অর্জন করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর