শিরোনাম
বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনাবাহিনী প্রধানদের গোলটেবিল বৈঠক

নিজস্ব প্রতিবেদক

ইন্দো-প্যাসিফিক অঞ্চলের সেনাবাহিনী প্রধানদের গোলটেবিল বৈঠক

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর প্যাসিফিক অঞ্চলের প্রধান জেনারেল চার্লস এ ফ্লিনসহ ৪৬তম ইন্দো-প্যাসিফিক আর্মিজ ম্যানেজমেন্ট সেমিনারে অংশগ্রহণকারী দেশসমূহের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা গতকাল হোটেল সী পার্লে গোল টেবিল বৈঠকে অংশগ্রহণ করেন -আইএসপিআর

২৪টি দেশের সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের অংশগ্রহণে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র সেনাবাহিনী কর্তৃক যৌথভাবে আয়োজিত ৪৬তম ইন্দো-প্যাসিফিক আর্মিজ ম্যানেজমেন্ট সেমিনার (আইপিএএমএস) ১২-১৫ সেপ্টেম্বর বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে। এরই অংশ হিসেবে গতকাল কক্সবাজার হোটেল সী পার্লে বিভিন্ন দেশের বাহিনী প্রধানরা একটি গোলটেবিল বৈঠকে অংশ নেন। আইএসপিআর জানায়, ‘ইন্দো-প্যাসিফিক অঞ্চলে সহযোগিতা বাড়াতে সামরিক কূটনীতি’ শীর্ষক বৈঠক ছাড়াও সম্মেলনে অংশগ্রহণকারী অন্য সদস্যরা বলিষ্ঠ শান্তিরক্ষা মিশন ও এর করণীয় শীর্ষক ব্রেক আউট সেশন এবং জুনিয়র নেতৃবৃন্দ পেশাদারির ওপর পৃথক আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর প্যাসিফিক অঞ্চলের প্রধান জেনারেল চার্লস এ ফ্লিনসহ অংশগ্রহণকারী দেশগুলোর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা অংশ নেন।

এ সম্মেলন এ অঞ্চলের স্থলবাহিনীগুলোর বৃহত্তম সমাবেশ। যার মূল উদ্দেশ্য হলো পারস্পরিক বোঝাপড়া, সংলাপ ও বন্ধুত্বের মাধ্যমে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা আরও বৃদ্ধি করা।

পরে সম্মেলনে অংশগ্রহণকারী সামরিক কর্মকর্তারা উখিয়ার কুতুপালংয়ে বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের ক্যাম্প এলাকা পরিদর্শন ও মতবিনিময় করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর