শিরোনাম
বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

লেনদেন ও সূচকের বড় পতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

আগের দিন উত্থান হলেও বড় পতন হয়েছে  শেয়ারবাজারে। গতকাল শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সঙ্গে টাকার পরিমাণে লেনদেন এবং  বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে দেশের দুই স্টক এক্সচেঞ্জে। দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮৭.১৭ পয়েন্টে। ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয় এক হাজার ৩০৭ কোটি ৭৮ লাখ টাকা। যা আগের দিন থেকে ১৭২ কোটি ২৯ লাখ টাকা কম। আগের দিন  লেনদেন হয়েছিল এক হাজার ৪৮০ কোটি ৭ লাখ টাকার। ডিএসইতে ৩৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭২টির, শেয়ার দর কমেছে ১৭৫টির এবং ১২৪টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। লেনদেনের শীর্ষ কোম্পানি ছিল অরিয়ন ফার্মা। প্রতিষ্ঠানটির লেনদেন শেষে শেয়ার দর ২ টাকা ৭০ পয়সা কমে ১১৫ টাকা ২০ পয়সা  হয়েছে।

লেনদেনে দ্বিতীয় শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও তৃতীয় শীর্ষ কোম্পানি জেএমই আই হসপিটাল। অন্যদিকে গতকাল চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪.৬৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ০৬৮.২১ পয়েন্টে।

সিএসইতে ২৬২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫০টির দর বেড়েছে, কমেছে ১৪৩টির আর ৬৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২১  কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর