বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

যৌতুক না পেয়ে গৃহবধূকে হত্যা, স্বামী আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের গৌরনদী উপজেলায় দাবিকৃত ২০ হাজার টাকা যৌতুক না পেয়ে গৃহবধূকে কিল-ঘুসি-লাথি মেরে অজ্ঞান করার পর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে গৌরনদীর জঙ্গলপট্টি গ্রামে স্বামীর বাড়িতে নির্যাতনের পর গতকাল ভোররাতে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় দুই মাসের অন্তঃসত্ত্বা সমাপ্তি সোমের (২৬)। এ ঘটনায় গতকাল সন্ধ্যায় স্বামী অসীম সোমকে (৩২) পুলিশ আটক করেছে। স্থানীয়রা জানান, ১১ বছর আগে অসীম সোমের সঙ্গে আগৈলঝাড়া উপজেলার সুতারবাড়ী গ্রামের সমাপ্তি বিশ্বাসের সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় আড়াই ভরি স্বর্ণালংকার ও নগদ ৪০ হাজার টাকা যৌতুক দেওয়া হয়। তাদের সংসারে পাঁচ বছরের একটি কন্যাসন্তান রয়েছে। সমাপ্তির ভাই সাগর বিশ্বাস অভিযোগ করেন, অসীম যৌতুকের দাবিতে প্রায়ই সমাপ্তিকে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন।

সব শেষ পানবরজ মেরামত করতে ২০ হাজার টাকা চেয়ে অসীম ৭ সেপ্টেম্বর সমাপ্তিকে বাবার বাড়ি পাঠিয়ে দেন। বাবা-মা ভারতে থাকায় টাকা না নিয়ে মঙ্গলবার দুপুরে স্বামীর বাড়ি ফেরেন তিনি। টাকা আনতে না পারায় ওই রাতে সমাপ্তিকে কিল-ঘুসি-লাথি মেরে অজ্ঞান করে ফেলেন স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। পরে মুখে বিষ ঢেলে দেন। মুমূর্ষু অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে শেরেবাংলা মেডিকেলে নিয়ে গেলে গতকাল ভোররাতে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। যৌতুক না পেয়ে সমাপ্তিকে হত্যা করা হয়েছে দাবি করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক বিচার চান স্বজনরা।

গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন জানান, গতকাল দুপুরে ময়নাতদন্ত শেষে সমাপ্তির লাশ পরিবারে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মৃতের পরিবার লিখিত অভিযোগ দিয়েছে। অসীমকে আটক করা হয়েছে। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর