বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
রাজধানীতে ভেজালবিরোধী অভিযান

পাঁচ প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে জেলিযুক্ত চিংড়ি, নকল প্রসাধনী সামগ্রী ও লাইসেন্সবিহীন ভেজাল ওষুধ উৎপাদনকারী পাঁচ প্রতিষ্ঠানকে ২০ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার হাতিরঝিল, যাত্রাবাড়ী এবং নিউমার্কেট এলাকায় ভেজালবিরোধী এ অভিযান চালানো হয়। অভিযান শেষে বিপুল পরিমাণ জেলিযুক্ত চিংড়ি মাছ, নকল প্রসাধনী সামগ্রী এবং ভেজাল ওষুধ জব্দ করা হয়। পরে জব্দ করা ভেজাল সামগ্রী ধ্বংস করা হয়। র‌্যাব-৩ এর সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি ফারজানা হক বলেন, মঙ্গলবার হাতিরঝিল এলাকায় রিজন হারবাল ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে নকল কসমেটিক্স উৎপাদন এবং বিক্রির অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. রিয়াজুল ইসলামকে ১ লাখ টাকা; ম্যানেজার মো. মামুনুর রহমানকে ১ লাখ টাকা; সহযোগী আহাম্মেদ হাওলাদারকে ১ লাখ টাকা; লাল মিয়াকে ১ লাখ টাকা এবং মো. মালেককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

একই দিন যাত্রাবাড়ী এলাকায় আল্লাহর দান মাছের আড়ত এবং মণ্ডল ফিশ দোকানে চিংড়ি মাছে জেলিযুক্ত করে বিক্রির অপরাধে প্রতিষ্ঠানগুলোর মালিক মো. মুসা গাজীকে ১০ হাজার টাকা এবং মো. মোস্তফা কামালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে, নিউমার্কেট এলাকায় স্টার ল্যাবরেটরিজ নামে লাইসেন্সবিহীন কোম্পানি ভেজাল ওষুধ তৈরির অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. সাদমানকে ১ লাখ টাকা; আবদুল্লাহ আল মামুনকে ১ লাখ টাকা এবং মো. ওজায়েরকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও ক্রিসেন্ট ফার্মাকে ভেজাল ওষুধ আমদানির অপরাধে প্রতিষ্ঠানের মালিক মো. সাইফুল ইসলামকে ২ লাখ টাকা; তার সহযোগী মো. জাকির হোসেনকে ২ লাখ টাকা; এস এম আবু হানিফকে ২ লাখ টাকা; মো. মাহমুদুর রহমানকে ২ লাখ টাকা এবং মো. শাকিল আহমেদকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া রিজন হারবাল ফ্যাক্টরির মালিক মো. রিয়াজুল ইসলাম জরিমানার ১ লাখ টাকা পরিশোধ না করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইনে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর