বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

শান্তিরক্ষীদের ক্ষতিপূরণে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল গঠনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘ শান্তি মিশনে শান্তিরক্ষী হিসেবে দায়িত্ব পালনকালে নিহত ও আহতদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর শান্তিরক্ষী কল্যাণ তহবিল গঠনের সিদ্ধান্ত নিয়েছে সশস্ত্র বাহিনী বিভাগ। শান্তিরক্ষীদের ঝুঁকি বিবেচনায় জাতিসংঘ থেকে দেওয়া অর্থের অংশবিশেষ ও সরকারের বরাদ্দ নিয়ে এই তহবিল গঠন করা হবে। এই তহবিল গঠনের কার্যক্রম চলছে। জাতীয় সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। বৈঠকে উপস্থাপন করা কার্যপত্র থেকে এসব তথ্য জানা যায়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া। কমিটির সদস্য মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন, মো. মহিবুবুর রহমান ও বেগম নাহিদ ইজাহার খান বৈঠকে অংশ নেন। বৈঠকে প্রতিরক্ষা ক্রয় মহাপরিদফতরকে ডিজিটালাইজড ও সেবার মান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করা হয়। 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে প্রতিরক্ষা ক্রয় মহাপরিদফতরকে আধুনিকায়নের লক্ষ্যে নেওয়া পদক্ষেপসমূহ ও মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেসের (এমইএস) সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি পদক্ষেপসমূহের সুষ্ঠু বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রতিরক্ষা ক্রয় মহাপরিদফতরের ডিজি উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর