রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বরিশালে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আসন্ন দুর্গোৎসব সামনে রেখে সামাজিক সম্প্রীতি বজায় রাখতে বরিশালে সব ধর্ম-বর্ণের প্রতিনিধিদের নিয়ে উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে সদর উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু ও মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিকুল ইসলাম। সমাবেশে মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন ধর্ম ও বর্ণের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত : বিশ্বকর্মা পূজা উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল নগরীর স্ব-রোড থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।  শোভাযাত্রাটি সদর রোড, হেমায়েতউদ্দিন রোড, চকবাজার ও বাজার রোড হয়ে ফের স্ব-রোডে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় ধর্মরক্ষিণী সভাগৃহের সভাপতি রাখাল চন্দ্র দে, মহানগর পূজা উদযাপন পরিষদের সহসভাপতি বিশ্বজিৎ ঘোষ বিষু ও কবিতা ঘোষসহ অন্যরা উপস্থিত ছিলেন।

নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক বিভাগীয় সংলাপ : নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক বিভাগীয় সংলাপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল নগরীর গ্র্যান্ডপার্ক হোটেলের বলরুমে এই অনুষ্ঠানে তৃণমূল পর্যায়ে অপরাজিতাদের সঙ্গে মতবিনিময় করেন স্থানীয় দুজন সংসদ সদস্য।

অনুষ্ঠানে অতিথি ছিলেন বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের সংসদ সদস্য মো. শাহেআলম ও সংরক্ষিত সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা। অতিরিক্ত বিভাগীয় কমিশনার খন্দকার আনোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান বক্তা ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। সভায় মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প রানী চক্রবর্তী, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, নারী সংগঠক ফৌজিয়া খন্দকার ও ঝালকাঠী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালীসহ তৃণমূল পর্যায়ের অপরাজিতা নারীরা অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর