শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে উন্নয়ন বাধাগ্রস্ত করতে ডিসির বিরুদ্ধে ষড়যন্ত্র

মানববন্ধনে বক্তারা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে পাহাড়খেকোদের রক্ষা, উন্নয়নে বাধাগ্রস্ত করতে জেলা প্রশাসকের (ডিসি) বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ তুলেছেন বিভিন্ন সংগঠনের নেতারা। গতকাল বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে বেসরকারি উন্নয়ন সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে এ অভিযোগ তোলা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বেসরকারি উন্নয়ন সংস্থা ইলমার প্রধান নির্বাহী ও নারীনেত্রী জেসমিন সুলতানা পারু। এ সময় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে।

 প্রধানমন্ত্রীর নির্দেশনায় অবৈধ দখলদারদের কবল থেকে সরকারি সম্পত্তি উদ্ধারসহ চট্টগ্রামের সার্বিক উন্নয়ন কার্যক্রম বেগবান ও দৃশ্যমান করতে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান কাজ করে যাচ্ছেন। সীতাকুন্ডের জঙ্গল সলিমপুরে পাহাড়খেকোদের অবৈধ দখলে থাকা প্রায় ৩ হাজার ১০০ একর জায়গা উদ্ধারসহ সেখানে বিভিন্ন সরকারি ও অন্যান্য স্থাপনা তৈরি করতে প্রশাসন যে উদ্যোগ নিয়েছে, সে উদ্যোগে পাহাড়খেকো ও লুটেরার দল চট্টগ্রামের উন্নয়ন বাধাগ্রস্ত করতে সৎ ও দক্ষ জেলা প্রশাসকের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। তার বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে তাকে চট্টগ্রাম থেকে বদলির পাঁয়তারা করছে। বর্তমান ডিসিকে হারালে আমাদের চট্টগ্রামের উন্নয়ন বাধাগ্রস্ত হবে। বক্তারা ডিসির বিরুদ্ধে সব ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বেসরকারি উন্নয়ন সংস্থা স্বপ্নিল ব্রাইট ফাউন্ডেশনের সমন্বয়ক মোহাম্মদ আলী সিকদারের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মহানগর যুবলীগ নেতা এমআর আজিম, অর্জন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাবেক কাউন্সিলর আবিদা আজাদ, ব্রাইট বাংলাদেশ ফোরামের প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া, এডাবের সহসভাপতি মোস্তফা কামাল যাত্রা, বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ ফোরকান, আইএসডিএফের মঞ্জুর আলী, প্রত্যাশী ফাউন্ডেশনের নেছারুল ইসলাম নাজমুল, শামসুল হক ফাউন্ডেশনের মো. নাছির উদ্দিন, সিডিএফের কোহিনূর বেগম, এসডিএফের দীপা দাশ, মোহাম্মদ সাগর, প্রত্যাশীর বশির আহমদ মনি, অসহায় নারী সমিতির মো. ওসমান গনি, সংশপ্তকের রফিকুল ইসলাম, কারিতাসের প্রতিনিধি ওসমান গণি ও আইডিএফের সুদর্শন বড়ুয়া প্রমুখ।

সর্বশেষ খবর