শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

রাজশাহীতে নার্সকে হাতুড়ি দিয়ে হত্যাচেষ্টা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত অবস্থায় একজন সিনিয়র স্টাফ নার্সকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার চেষ্টা করেছে এক দুর্বৃত্ত। গুরুতর আহতের নাম শিলা প্রামাণিক (৩০)। তিনি উপজেলার পোল্লাকুড়ি গ্রামের রঘুনাথ প্রামাণিকের মেয়ে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে শিলা নতুন বিল্ডিংয়ের দোতলায় ভায়া রুমে গাইনি পরীক্ষার জন্য কাজ করছিলেন। হঠাৎ পেছন থেকে একজন মাস্ক পরা যুবক তাকে হাতুড়ি দিয়ে উপর্যুপরি আঘাত করে। শিলা চিৎকার করে সহযোগীদের ডাকতে থাকেন। এরই মধ্যে প্রায় ৫-৭ মিনিট দুজনের মধ্য ধস্তাধস্তি হয়। চিৎকার শুনে সহযোগীরা এগিয়ে এলে হামলাকারী হাতুড়ি ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে মোহনপুর থানার এসআই ধীমানচন্দ্র বর্মণ ঘটনাস্থলে যান।

 তিনি জানান, ঘটনার সঙ্গে জড়িত যুবককে চিহ্নিত করতে কাজ চলছে। সিনিয়র স্টাফ নার্স শিলা বলেন, এ হাসপাতালে চাকরি করা অবস্থায় সেবা দিতে গিয়ে কারও সঙ্গে খারাপ ব্যবহার করেননি। কে কী কারণে তার ওপর হামলা করেছে তা তিনি বলতে পারছেন না।

ঘটনা অনুসন্ধান করতে গিয়ে প্রত্যক্ষদর্শী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মচারীদের মাধ্যমে জানা গেছে, মাস্ক পরিহিত এক যুবক স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিম পাশের রাস্তা দিয়ে ভিতরে ঢুকে দোতলায় ভায়া রুমে মাথা নিচু করে কাজ করার সময় নার্স শিলার ওপর হাতুড়ি দিয়ে হামলা চালায়।

মোহনপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুল কবির বলেন, ‘এ হামলা হাসপাতালের জন্য বিরাট হুমকিস্বরূপ। সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সম্পদ রক্ষায় স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে আনসার চেয়ে আবেদন করা হয়েছে। শিলাকে সিটিস্ক্যান করার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’ রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক বলেন, ‘হামলাকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারকে বলা হয়েছে। ইউএইচওকে ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’ মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, নার্সের ওপর হামলার ঘটনায় অফিসার পাঠানো হয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে হামলাকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সর্বশেষ খবর