মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগ রাজপথে নামলে অন্যদের খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ রাজপথে নামলে অন্যদের খুঁজে পাওয়া যাবে না : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ রাজপথের দল, নেতা-কর্মীদের আমরা যদি সারা দেশের রাজপথে নামার ঘোষণা দিই- তখন অন্য কাউকে আর খুঁজে পাওয়া যাবে না। গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করার সময় বিএনপি ‘আওয়ামী লীগকে রাস্তায় পরীক্ষা দেওয়ার আহ্বান জানিয়েছে’ বলে যে বক্তব্য দিয়েছে, তার জবাবে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা রাজপথে মল্লযুদ্ধ করতে চাই না, আমরা আমাদের কর্মীদের সংযত হওয়ার নির্দেশনা দিয়েছি।

আর বিএনপি তো রাজপথেই আছে এবং রাজপথে থাকতে গিয়ে তারা ২০১৩-১৪-১৫ সালে গাছপালা পর্যন্ত উপড়ে ফেলেছে, পুলিশ বক্স ভাঙচুর করেছে। আমরা চাই তারা নিয়মতান্ত্রিক আন্দোলন করুক, এতে সরকারের পুলিশ প্রশাসনসহ সবাই তাদের সহযোগিতা করবে এবং করছে।

তিনি আরও বলেন, বিএনপি চায় সাংঘর্ষিক রাজনীতি। তাদের উদ্দেশ্য সংঘর্ষ করা। তারা চায় যাতে প্রাণহানি ঘটে। অনেকেই বলেছে, মুন্সীগঞ্জে যে ছেলেটি মারা গেছে সে তাদেরই ইটের আঘাতে মারা গেছে।’ 

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যখন সমাবেশ করতে গিয়ে নিজেরা নিজেরা মারামারি করে, নিজেরা সমাবেশ পণ্ড করে, যখন পুলিশের ওপর হামলা করে, জনগণের সম্পত্তির ওপর হামলা করে ভাঙচুর করে, অগ্নিসংযোগ করে, তখন জনগণ তাদের প্রতিহত অতীতেও করেছে, ভবিষ্যতেও করবে। আর জনগণের সঙ্গে যদি আমাদের নেতা-কর্মীরা থাকে বিএনপির তারা আর পালানোর পথ খুঁজে পাবে না। তাদের ‘খালি কলসী বাজে বেশি’ ধরনের হুমকি-ধমকি আমরা প্রায় সাড়ে ১৩ বছর ধরে শুনে আসছি। দেশে শান্তি, স্থিতি রক্ষা সরকারের দায়িত্ব। সেটি বজায় রাখতে সরকার যে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন সেটি অত্যন্ত সংযতভাবে সবসময় করে আসছে।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর চলমান যুক্তরাষ্ট্র সফর প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর এই সফরটি এখন পর্যন্ত অত্যন্ত সফল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর