বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

কক্সবাজারে সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন

অন্যতম সহযোগী বসুুন্ধরা গ্রুপ

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে গতকাল কক্সবাজারে সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন শেষে র‌্যালি -বাংলাদেশ প্রতিদিন

পর্যটনের নতুন ভাবনা এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারে সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন করা হয়েছে। এবারের পর্যটন দিবসটিকে সপ্তাহব্যাপী আয়োজনের মাধ্যমে কক্সবাজারকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে একটু ভিন্ন মাত্রা যোগ করা হয়েছে। সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের অন্যতম সহযোগী (স্পন্সর) হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটির যৌথ উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস ও সাত দিনব্যাপী পর্যটন মেলা উদ্বোধন উপলক্ষে গতকাল সকাল সাড়ে ১০টায় কক্সবাজার লাবণী পয়েন্ট থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নেতৃত্বে র‌্যালিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ট্যুরিস্ট পুলিশ, হোটেল-মোটেল গেস্ট হাউস, পর্যটন সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন অংশ নেয়। পরে সৈকতের লাবণী পয়েন্টে পর্যটনের নতুন ভাবনা ও সম্ভাবনা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক এম আবু হেনা বক্তব্য রাখেন।

পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উদ্বোধন করেন। সাত দিনব্যাপী এই বিচ কার্নিভালের সাংস্কৃতিক অনুষ্ঠানে রাখাইনদের নৃত্য অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন করা হয়েছে। পর্যটন মেলায় ২৪০টি স্টল স্থান পেয়েছে। এসব স্টলে কক্সবাজারের ঐতিহ্যবাহী জিনিসপত্র, জনপ্রিয় আচার, শুঁটকি, পিঠাসহ হরেক রকমের আয়োজন রয়েছে।

মেলায় আগামী জীবনের প্রজন্ম বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কৌতুক, কক্সবাজারের নানান ঐতিহ্য নিয়ে নাটক, প্রতিদিন সন্ধ্যায়  সৈকতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন স্থানীয় ও দেশের খ্যাতনামা শিল্পীরা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে মেলা। উৎসব চলাকালীন সব হোটেল, মোটেল ও রেস্তোরাঁয় রয়েছে মূল্য ছাড়ও।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর