শিরোনাম
বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

চিকিৎসকদের আন্দোলনে ১৬ কর্মচারী বদলি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ কর্মচারীকে গতকাল বদলি করা হয়েছে। হাসপাতালের দালাল চক্র ও অসাধু কর্মচারীদের বিরুদ্ধে চিকিৎসকদের আন্দোলনের এক দিনের মাথায় এই বদলি করা হলো। রাতে বিষয়টি নিশ্চিত করেছেন রমেক হাসপাতালের পরিচালক ডা. শরিফুল আলম। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলামের সই করা এক আদেশে তাদের বদলি করা হয়। এর মধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অফিস সহায়ক আল আমিন ইসলামকে নেত্রকোনা, হামিদুল ইসলামকে শেরপুর, শাহজাদা মিয়াকে রাজবাড়ী, মোর্শেদ হাবিবকে টাঙ্গাইল, আবু জাফরকে মাদারীপুর সদর হাসপাতাল ও সিরাজুল ইসলামকে কিশোরগঞ্জ মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়।

এ ছাড়া বিউটি আক্তারকে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে, দুলাল বসুনিয়াকে পটুয়াখালী গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ভানুরাম সরকারকে ঢাকা নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, নুরুজ্জামানকে সুনামগঞ্জ তাহেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, রইস উদ্দিনকে সুনামগঞ্জ জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, মোহিত আল রশীদ উদয়কে জামালপুর ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে বদলি করা হয়। ওয়ার্ড মাস্টার আবুল হাসানকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে, স্টেনো টাইপিস্ট আবদুল হালিমকে পটুয়াখালী সিভিল সার্জন অফিসে, নিরাপত্তা প্রহরী রহমত আলীকে কিশোরগঞ্জ ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরিচ্ছন্নতা কর্মী হাছিনা বেগমকে টাঙ্গাইল ভূয়াপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। আদেশ জারির সাত দিনের মধ্যে তাদের বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরিফুল হাসান বলেন, সরকারি চাকরির বিধিমালা অনুযায়ী তাদের বদলি করা হয়েছে।

উল্লেখ্য, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালাল চক্র ও অসাধু কর্মচারীদের কারণে সেবা নিতে এসে পদে পদে টাকা গুনতে হচ্ছিল সেবাপ্রত্যাশীদের। এ থেকে বাদ যায়নি ওই হাসপাতালের চিকিৎসকের পরিবারও।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর