শনিবার, ১ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

দর্শনার্থীর ভিড়ে সরব বিয়েমেলা

নিজস্ব প্রতিবেদক

দর্শনার্থীর ভিড়ে সরব বিয়েমেলা

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী বাংলাদেশ ওয়েডিং এক্সপো ২০২২-এর দ্বিতীয় দিন গতকালও দর্শনার্থীর আনাগোনায় ছিল সরব -বাংলাদেশ প্রতিদিন

বিয়েমেলায় হল বুকিংয়ে ছাড়ের বিষয়ে জানতে চাইছিলেন শাওলী হায়দার। বিভিন্ন তথ্য মোবাইলের নোট অপশনে গিয়ে টাইপ করছিলেন তিনি। বিয়ের আয়োজনের জন্য তথ্য টুকছেন কিনা জানতে চাইলে এক গাল হেসে বলেন- বিয়ের কথা চলছে। ডিসেম্বরের দিকে অনুষ্ঠানের কথা ভাবছে দুই পরিবার। পরিবারের বেশির ভাগ সদস্য দেশের বাইরে থাকায় এই বিশাল আয়োজন আমাদের একার পক্ষে মুশকিল। এই মেলায় এক ছাদের নিচে সব ধরনের ইভেন্ট ম্যানেজমেন্টদের একসঙ্গে পেয়ে অনেকটা নিশ্চিন্ত লাগছে। এখন বুকিং দিলে আকর্ষণীয় ছাড়ও মিলছে।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে বাংলাদেশ ওয়েডিং এক্সপো ২০২২। ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই এক্সপো চলবে আজ ১ অক্টোবর রাত ৮টা পর্যন্ত। গতকাল ওয়েডিং এক্সপো অর্থাৎ বিয়েমেলার দ্বিতীয় দিনে দর্শনার্থীদের আনাগোনা ছিল চোখে পড়ার মতো। বিকাল হতেই সরব হতে থাকে আইসিসিবির রাজদর্শন হল।

মেলায় হল বুকিংয়ে ছাড় দিয়েছে আইসিসিবি। ডিসেম্বর ও জানুয়ারি মাসে অনুষ্ঠানের জন্য হল বুকিং দিলে থাকছে হল ভাড়ায় ১০ শতাংশ ছাড়। এ ছাড়া আগামী বছর পর্যন্ত যে কোনো মাসের অনুষ্ঠানে হল বুকিং দিলে থাকছে ১৫ শতাংশ ছাড়। বিয়েশাদির জন্য পুরো আয়োজন করে দেন ‘থার্ড স্টেপ’-এর ফারাহ হায়দার ও অন্বেষা সরকার তাথৈ। তাদের এই আয়োজন সবার কাছে পৌঁছে দিতেই বাংলাদেশ ওয়েডিং এক্সপোতে অংশ নিয়েছেন তারা। ৫০টি স্টলের এই আয়োজনে কী নেই! পোশাক, প্রসাধনী, গয়না, ইভেন্ট ম্যানেজমেন্ট, ডেকর, মিষ্টি, আসবাব, হানিমুন প্যাকেজের রিসোর্ট, ফটোগ্রাফি, এমনকি নিরাপত্তাসেবা দেওয়া প্রতিষ্ঠান পর্যন্ত হাজির এ মেলায়। কমবেশি সবাই তাদের প্যাকেজে মূল্যছাড়ের ব্যবস্থা রেখেছে মেলা উপলক্ষে।

নিজের মনমতো বিয়ের কার্ড বানিয়ে দেয় দ্য পেপার বুটিক। কার্ডের সঙ্গে ফুল, মিষ্টিও পাঠায়। শুধু তাই নয়, বিয়ের ডালা-কুলা সাজানো, বিয়েবাড়ি লাইটিং করা, কেক বানানো সব কিছুতেই আছে তারা। এমনকি বিয়ের কনেও সাজায়। ধানমন্ডি থেকে এই প্রতিষ্ঠান মেলায় এসেছে তাদের সব সেবার কথা জানাতে। মেলায় তারা দিচ্ছে ছাড়ও।  ম্যাক সিকিওর লিমিটেডের চেয়ারম্যান মো. বজলুল হক বায়েজিদ বলেন, বিয়েবাড়িতে চুরি হতে পারে বা কেউ কিছু হারিয়ে ফেলতে পারে, তার জন্য চাই সিসিটিভি। অতিথিদের গাড়ি সুশৃঙ্খলভাবে রাখতেও লাগে সঠিক ব্যবস্থাপনা, দরকার ট্রাফিক কন্ট্রোল। এ সব সেবাই আমরা দিয়ে থাকি। বারিধারা জে-ব্লক থেকে এসেছে আসবাবের প্রতিষ্ঠান ভিনটেজ। প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপক রাফিজা পারভীন ইলা বলেন, ‘আমাদের প্রতিষ্ঠানের ওয়েডিং প্যাকেজ আছে। আছে বেডরুম, ডাইনিংরুম ও ড্রয়িংরুমের আলাদা প্যাকেজ। দাম নির্ধারিত হয় কাঠের ওপর। মেলা উপলক্ষে চলছে ২০ শতাংশ মূল্যছাড়। তবে কেউ যদি দুটি বা তার বেশি প্যাকেজ নেন তবে ছাড় আরও বাড়বে।’ আজ পর্দা নামবে তিনদিনের এই জমকালো আয়োজনের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর