সোমবার, ৩ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

পূজায় হামলা হলে কঠোর ব্যবস্থা : কাদের

নিজস্ব প্রতিবেদক

পূজায় হামলা হলে কঠোর ব্যবস্থা : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচন সামনে রেখে একটি অশুভ চক্র হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালিয়ে তার দায় সরকারের ওপর চাপাতে চায়। তারা বোঝাতে চায়, আওয়ামী লীগের হাতে সংখ্যালঘুরা নিরাপদ নয়। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে পূজায় মন্দিরে হামলা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গতকাল রাজধানীতে একাধিক দুর্গাপূজা মন্ডপ পরিদর্শনকালে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। প্রথমে রমনা কালীমন্দির, ঢাকেশ্বরী জাতীয় মন্দির, এরপর রামকৃষ্ণ মিশনসহ বিভিন্ন দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, আজকে শেখ হাসিনার সরকার ১৩ বছরে পড়েছে। মাঝেমধ্যে দুর্গাপূজা দুর্বৃত্তদের দ্বারা টার্গেট হয়েছে। এটা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। গত বছর নোয়াখালীর চৌমুহনীতে, কুমিল্লা শহরে, রংপুরে হামলার ঘটনা ঘটেছে।

 বাড়িঘর দখলের উদ্দেশ্যেই হামলা করা হয় উল্লেখ করে তিনি বলেন, এসব কাজ তারাই করে যারা হিন্দুদের বাড়িঘর দখল করে, জমি দখল করে; যেটা এত বছর হলো না। এত শান্তিপূর্ণ, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। গত বছরের ঘটনা নিদারুণভাবে লজ্জা দিয়েছে। সে ব্যাপারে সতর্ক রয়েছি। সরকারি সংস্থার পাশাপাশি পার্টিও সতর্ক রয়েছে। হিন্দু ধর্মাবলম্বীদের অভয় দিয়ে তিনি বলেন, আপনারা ভয় পাবেন না; আতঙ্কিত হবেন না। এবার আমরা প্রস্তুত আছি। আওয়ামী লীগের নেতা-কর্মীরা সতর্ক আছে, আপনারা কোনো চিন্তা করবেন না।

বিরোধী দলের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আশা করি দুর্গাপূজা শান্তিপূর্ণ উৎসব হিসেবে পালিত হবে। এই কয়টা দিন সবাই মিলে দায়িত্বশীল ভূমিকা পালন করব। এটা শুধু আওয়ামী লীগ নয়, সব দলের কর্তব্য। শুধু রাজনীতি করলে হবে না। হিন্দুদের উৎসব পালনে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে সহায়তা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা ঈদ উৎসব করি, হিন্দুদের জন্য এটাই ঈদ উৎসবের মতো। নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি দুর্বৃত্তপনা করে তাহলে ছাড় দেওয়া হবে না।

এ সময় আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহসভাপতি ডা. দিলীপ রায়, হিন্দু সম্প্রদায়ের নেতাদের মধ্যে নির্মল চ্যাটার্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর