বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ছুটিতে জমজমাট পর্যটন কেন্দ্র

প্রতিদিন ডেস্ক

ছুটিতে জমজমাট পর্যটন কেন্দ্র

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ভিড় জমিয়েছে হাজারো পর্যটক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সব পর্যটকের আগমন ঘটে -বাংলাদেশ প্রতিদিন

পূজা ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ছুটিতে পর্যটকের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে কক্সবাজার, কুয়াকাটা ও সিলেটে। এ বিষয়ে আমাদের প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

কক্সবাজার : টানা ৯ দিনের ছুটিতে সৈকতের শহর কক্সবাজারে বেড়াতে এসেছেন লক্ষাধিক পর্যটক। যদিও লঘুচাপের কারণে সমুদ্র কিছুটা উত্তাল রয়েছে। তাই পর্যটকদের নিরাপত্তায় লাইফগার্ড, ট্যুরিস্ট পুলিশ ও বিচ কর্মীরা সচেতনতামূলক মাইকিং করছেন। গত সোমবার সকাল থেকে সমুদ্রসৈকতের কলাতলী, সুগন্ধা, সিগাল, লাবণী, শৈবাল ও কবিতা চত্বর পয়েন্টে পর্যটকের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। কক্সবাজারে আশানুরূপ পর্যটকের দেখা পাচ্ছেন বলে জানিয়েছেন হোটেল-মোটেল, গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার। তিনি গতকাল বলেন, ‘বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারে যেদিন পর্যটন মেলা শুরু হয় সেদিন হোটেল কক্ষের ওপর বিশেষ ছাড় দেওয়া হয়েছিল। আজ শেষ দিন, তাই আজকেই হোটেল কক্ষ ভাড়া নিতে পর্যটকরা ভিড় করছেন। এখন পর্যন্ত কক্সবাজারের ১ লাখের ওপর পর্যটক এসেছেন।

কলাপাড়া (পটুয়াখালী) : সনাতন ধর্মাবলম্বীদের প্রধান দুর্গোৎসব এবং সাপ্তাহিক ছুটিসহ মোট পাঁচ দিনের ছুটিকে কেন্দ্র করে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ভিড় জমিয়েছেন হাজারো পর্যটক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসব পর্যটকের আগমন ঘটেছে। গতকাল থেকে ৯ অক্টোবর পর্যন্ত প্রথম শ্রেণির হোটেলগুলো শতভাগ রুম বুকিং হয়ে আছে।

সিলেট : সিলেটের হোটেল মালিকরা জানিয়েছেন, সিলেটে গত দুই বছরের মধ্যে এবার হোটেল-মোটেল ব্যবসা চাঙা। সামনে লম্বা ছুটি থাকায় সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের আরও ঢল নামবে। এ ছাড়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলমান টি-টোয়েন্টি নারী এশিয়া কাপও প্রভাব ফেলেছে হোটেলগুলোতে।

সবমিলিয়ে সিলেটের হোটেল-মোটেলগুলো ব্যস্ত সময় পার করছে।

নগরের জিন্দাবাজার এলাকার গোল্ডেন সিটি হোটেলের ব্যবস্থাপক মৃদুল কান্তি দত্ত বলেন, গতকাল থেকে হোটেলের বেশির ভাগ কক্ষ বুকিং হয়ে গেছে। পর্যটকদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। আগের দিন মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত হোটেলের প্রায় ৭৫ শতাংশ কক্ষ বুকিং হয়ে যায়। আশা করা হচ্ছে, করোনা ও বন্যার প্রভাব কাটিয়ে সিলেটে পর্যটকদের সরব উপস্থিতি থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর