বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

হাটহাজারী থেকে অপহৃত মাদরাসা ছাত্রী পতেঙ্গায় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের হাটহাজারীতে মাদরাসার নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনায় মো. মোদাসসির (২৫) নামে এক যুবককে মা-বাসাসহ গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার দুপুরে নগরের পতেঙ্গার নাজিরপাড়া এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় অপহৃত মাদরাসা ছাত্রীকেও উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মোদাসসির (২৫) এবং তার বাবা রেজাউল করিম (৫৩) ও মা সাবিহা সুলতানা (৪৫) চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া এলাকার বাসিন্দা। র‌্যাব সূত্রে জানা যায়, অপহৃত ছাত্রী হাটহাজারী উপজেলার একটি মাদরাসার ৯ম  শ্রেণিতে অধ্যয়নরত। সে মাদরাসায় আসা-যাওয়ার পথে মোদাসসির তাকে প্রেমের প্রস্তাব দিত এবং বিভিন্ন সময় উত্ত্যক্ত করত। ছাত্রী এ কথা পরিবারের সদস্যদের জানালে ছাত্রীর মা মোদাসসিরকে অনুরোধ করেন, যাতে তার মেয়েকে উত্ত্যক্ত না করে। লোকলজ্জার ভয়ে সালিশ-বিচার না করে মেয়েকে নিজ দায়িত্বে মাদরাসায় নিয়ে যেতেন। ১৯ সেপ্টেম্বর রাত ৯টার দিকে বিদ্যুৎ না থাকায় ঘর থেকে বের হয়ে উঠানে যায় ছাত্রী। কিছুক্ষণ পর ছাত্রীর মা দেখেন উঠানে মেয়ে নেই। কোথাও না পেয়ে পরদিন ছাত্রীর মা হাটহাজারী মডেল থানায় নিখোঁজ ডায়েরি করেন। পরে ছাত্রীর মা জানতে পারেন যে, ঘটনার দিন রাতে আসামি মোদাসসির অজ্ঞাতনামা দুজনের সহযোগিতায় মেয়েকে অপহরণ করে নিয়ে যায়।

 বিষয়টি জানার পর মোদাসসিরের ব্যবহৃত মোবাইল ফোনে কল করে মেয়ের বিষয়ে জানতে চাইলে আসামি মেয়েকে অপহরণ করে বলে স্বীকার করে। ২৩ সেপ্টেম্বর ছাত্রীর মা আসামি মোদাসসির এবং অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করে হাটহাজারী থানায় মামলা করেন। একই সঙ্গে বিষয়টি র‌্যাবকে অবহিত করেন। এরপর থেকে ওই ছাত্রীকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি চালায় র‌্যাব। ৪ অক্টোবর দুপুরে নগরের পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া এলাকার একটি বাসা থেকে আসামি মোদাসসির ও তার মা-বাবাকে গ্রেফতার করে। একই সঙ্গে অপহৃত ওই ছাত্রীকেও উদ্ধার করে র‌্যাব।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মোদাসসির এবং তার মা-বাবা স্বীকার করেন, তারা গত ১৯ সেপ্টেম্বর রাতে ওই ছাত্রীকে অপহরণ করেন। গ্রেফতার এড়াতে প্রথমে কক্সবাজারের পেকুয়া, পরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিলেন। তারা জানান, ৩ অক্টোবর কক্সবাজার থেকে বাসে করে চট্টগ্রাম আসেন। সেখান থেকে নগরের পতেঙ্গার নাজিরপাড়া এলাকার একটি বাসায় আত্মগোপন করেন। ৪ অক্টোবর ওই বাসা থেকে অপহৃত ছাত্রীকে নিয়ে গাজীপুর চলে যাওয়ার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের অবস্থান জানতে পেরে সেখানে অভিযান চালানো হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত ছেলে ও তার মা-বাবাকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে অপহৃত ওই ছাত্রীকেও উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়। 

সর্বশেষ খবর