বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ঝগড়া বাধিয়ে ছিনতাই অভিযোগে বিশ্ববিদ্যালয় ছাত্র আটক

নিজস্ব প্রতিবেদক

পরিকল্পিতভাবে ঝগড়া বাধিয়ে ছিনতাই করার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- মো. আল রাজু ও মো. সুমন খান। মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরার সেক্টর-১৩, রোড-১৩ থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির উত্তরা-পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে তারা ঝগড়া লাগাত। এরপর কৌশলে ভিকটিমের টাকা, মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যেত। এই কৌশলের কারণে স্থানীয়দের কাছে তারা ‘গ্যাঞ্জাম পার্টি’ নামে পরিচিত। গ্রেফতার রাজু ও সুমন এর আগেও একই অভিযোগে গ্রেফতার হয়েছে। তাদের বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। রাজুর বাসা তুরাগের ভাবনারটেক এবং সে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা দীর্ঘদিন ধরে এভাবে ছিনতাই করে আসছিল। ওসি আরও বলেন, রাজুই এই গ্যাঞ্জাম পার্টির মূলহোতা। তার ৮ থেকে ১০ জনের একটি গ্রুপ রয়েছে। তারা রাতে উত্তরাসহ বিভিন্ন এলাকায় আড্ডা দেয়।

 এ সময় কোনো পথচারীকে একা পেলে তাদের কেউ পরিকল্পিতভাবে গায়ে ধাক্কা লাগিয়ে ঝগড়া বাধায়। পরে বাকিরাও আশপাশ থেকে এসে ভিকটিমকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। কোনো গাড়িচালককে একা দেখলেও তারা একইভাবে ইচ্ছাকৃত ধাক্কা খেয়ে ঝগড়া লাগিয়ে দেয়।

এরপর মারধর করে সব হাতিয়ে নেয়। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রাজু ও সুমন একই কায়দায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে কৌশলে ঝগড়া লাগায়। লুৎফুর তার ব্যক্তিগত গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। হঠাৎ তার গাড়ির সামনে এসে রাজু বলেন, আমাকে ধাক্কা দিলি ক্যান। এরপর দুজন মিলে লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন। পুলিশের টহল টিম তার চিৎকার শুনে ঘটনাস্থলে যায় এবং দুজনকে আটক করে।

সর্বশেষ খবর