বুধবার, ১২ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

গুম-খুন করে আন্দোলন দমন করতে চায় সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

গুম-খুন করে আন্দোলন দমন করতে চায় সরকার : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পুনরায় গুম, খুন, মিথ্যা মামলা ও গ্রেফতারের মাধ্যমে চলমান গণতান্ত্রিক আন্দোলন দমন করতে চায়। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। সোমবার অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে গৃহীত সিদ্ধান্ত ও তথ্যের ভিত্তিতে তিনি এ বিবৃতি দেন। বিবৃতিতে দলের এই মুখপাত্র বলেন, সম্প্রতি সরকার সার্কুলারের মাধ্যমে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের আওতায় রাষ্ট্রীয় ২৯টি বিভাগকে এই কালো আইনের ১৫ ধারায় অন্তর্ভুক্ত করায় গণমাধ্যমের স্বাধীনতাকে সম্পূর্ণ হরণ করা হয়েছে। অন্যদিকে সরকারের লাগামহীন দুর্নীতিকে আরও প্রসারিত করার সুযোগ সৃষ্টি করা হলো। অবিলম্বে এ সার্কুলার প্রত্যাহার ও ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিলের দাবি জানান তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন।  

মির্জা ফখরুল জানান, সম্প্রতি রাজবাড়ীতে বিএনপি নেত্রী ও সমাজকর্মী সোনিয়া আক্তার স্মৃতিকে ডিজিটাল নিরাপত্তা আইনে আটকের বিষয়ে বৈঠকে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়। এ ছাড়া বরিশাল জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফোরকান হোসেন ইরানকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া এবং চট্টগ্রামে স্বেচ্ছাসেবক দলের নেতা রাসেলকে র‌্যাবের আটকের বিষয়ে উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের লাগামহীন দুর্নীতি ও চরম অব্যবস্থাপনার কারণেই বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিপর্যয় দেখা দিয়েছে। এর ফলে একদিকে জনজীবনে সৃষ্টি হয়েছে চরম অস্বস্তিকর পরিস্থিতি, অন্যদিকে কৃষি, শিল্প ও পরিবহন খাতে অস্থিতিশীলতা তৈরি হচ্ছে। এর সঙ্গে যুক্ত হয়েছে অসহনীয় মুদ্রাস্ফীতি। ১০ অক্টোবর গাজীপুরে বিএনপির পূর্ব ঘোষিত শোকর‌্যালিতে পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ ও গুলিবর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বৈঠকে বলা হয়, পুলিশের আক্রমণে সেখানে ২৫ জন গুরুতর আহত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর