বুধবার, ১২ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

গাজীপুরে বিএনপির ৫৪ নেতা কর্মীর নামে পুলিশের মামলা

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানসহ ৫৪ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। গত সোমবার রাতে এসআই মো. আল আমিন বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানায় মামলাটি করেন। সড়কে চলাচল বন্ধ করে জনমনে ভীতি সঞ্চার, ভাঙচুর, পুলিশের ওপর হামলা করে আহত করা, কর্তব্য কাজে বাধা ইত্যাদি অভিযোগে মামলাটি করা হয়। গত সোমবার বিকালে পুলিশ-বিএনপি সংঘর্ষের সময় আটক ১৫ জনকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান, সোমবার বিকালে সড়ক অবরোধ করে মিছিল করতে নিষেধ করলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা পুলিশের ওপর চড়াও হন। একপর্যায়ে তারা বিক্ষিপ্তভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং লাঠিসোঁটা দিয়ে হামলা চালায়।

 এতে জিএমপি পুলিশের এসআই উৎপল, কনস্টেবল কামরুল ইসলাম, মনির হোসেন ও মো. সাব্বির হোসেন আহত হন। পরে পরিস্থিতি নিযন্ত্রণ করতে পুলিশ মৃদু লাঠিচার্জ, কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলায় ৫৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়। গ্রেফতার ১৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে। আদালত ১৩ জনের দুই দিন করে পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, সোমবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুর শহরের দলীয় কার্যালয়ে বিভিন্ন স্থানে নিহত দলীয় নেতা-কর্মীদের স্মরণসভা ও শোকর‌্যালির আয়োজন করে গাজীপুর জেলা বিএনপি। স্মরণসভা শেষে শোকর‌্যালি বের করাকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ, রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে চার পুলিশ ও বিএনপি নেতা-কর্মীসহ ২০ জন আহত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর