শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগের কর্মসূচির চাপে বিএনপিকে বিদেশ চলে যেতে হবে : মির্জা আজম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের কর্মসূচির চাপে বিএনপিকে বিদেশ চলে যেতে হবে : মির্জা আজম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, বিএনপি ঢাকার প্রবেশদ্বার বন্ধ করে দেওয়ার ষড়যন্ত্র করছে। বিএনপি নেতারা ঘোষণা দিয়েছেন- ১০ ডিসেম্বরের পর খালেদা জিয়ার কথায় দেশ চলবে। খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে কারাগারে বন্দি। ডিসেম্বর বিজয়ের মাস। ১৬ ডিসেম্বর পাকিস্তান যেমন পরাজয় মেনেছিল, তেমনি আওয়ামী লীগের কর্মসূচির চাপে বিএনপিকে পরাজয় স্বীকার করে বিদেশে চলে যেতে হবে। গতকাল বিকালে রাজধানীর যাত্রাবাড়ীতে থানা ও থানার অধীনে ওয়ার্ডসমূহের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।  মির্জা আজম বলেন, আজকে ’৭৫-এর খুনি, ’৭১-এর রাজাকার এবং ২০০৪ সালের সব খুনি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে এক হয়েছে। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে পরাজিত করে তারা রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে ষড়যন্ত্র শুরু করেছে।

সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রতিরোধ যুদ্ধে আমাদের বিজয়ী হতে হবে। সেই যুদ্ধে নেতৃত্ব দিতে হবে ঢাকা মহানগর আওয়ামী লীগকে।

ডিসেম্বরে রাজপথ নিজেদের দখলে রাখার নির্দেশনা দিয়ে মির্জা আজম বলেন, আওয়ামী লীগের থানা, ওয়ার্ড, ইউনিট কমিটির উদ্যোগে বড় জনসভা করতে কেন্দ্রের বা মহানগরের অনুমোদন প্রয়োজন নেই। গঠনতন্ত্র অনুযায়ী বর্ধিত সভা, বিশেষ সভা, জনসভা করতে কারও নির্দেশনার প্রয়োজন নেই। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ওয়ার্ড, ইউনিট বা থানা কমিটি যে কোনো কর্মসূচি দিতে পারে। রাজনৈতিক দল তখনই মোটাতাজা হয়, যখন রাজনৈতিক কর্মসূচি থাকে। কর্মসূচি পালন করা সাংগঠনিক দায়িত্ব। দক্ষিণ আওয়ামী লীগের ২৪টি থানার প্রত্যেককে বড় মিটিং করতে হবে। ১৬ ডিসেম্বরের আগে স্বাধীনতার পরাজিত শক্তি বিএনপিকে বিদেশ চলে যেতে হবে।

সর্বশেষ খবর