শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

কেডিএর নিয়োগ পরীক্ষা নিয়ে তোলপাড়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ-কেডিএর ছয়টি পদের নিয়োগ পরীক্ষা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এক দিনের মধ্যে পরীক্ষা নিয়ে ৮ শতাধিক পরীক্ষার্থীর খাতা মূল্যায়ন করে রাতেই ফলাফল ঘোষণা করা হয়। গভীর রাতে ফল ঘোষণার সঙ্গেই পরদিন মৌখিক পরীক্ষার তারিখ-সময় ঘোষণা ও সকালে মৌখিক পরীক্ষা নিয়ে বিকালে ১৬ জনকে চূড়ান্ত নির্বাচিত করা হয়। পরিচ্ছন্নতা কর্মী পদে একজন নেওয়ার কথা থাকলেও নির্বাচিত ঘোষণা করা হয়েছে দুজনকে। জানা যায়, ৭ থেকে ৯ অক্টোবর পর্যন্ত সরকারি ছুটি ছিল। গোপনে তাড়াহুড়া করে ছুটির মধ্যে এ নিয়োগ কার্যক্রম নিয়ে তোলপাড় চলছে কেডিএতে। কর্মকর্তারা জানান, ২০২১ সালের নভেম্বরে উপসহকারী প্রকৌশলী (দুই পদ), কার্যসহকারী, সার্ভেয়ার, নিরাপত্তাপ্রহরী ও পরিচ্ছন্নতা কর্মী পদে জনবল নিয়োগে সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করে কেডিএ। নির্ধারিত সময়ের মধ্যে প্রায় ১ হাজার ৭০০ প্রার্থী আবেদন করেন।

৭ অক্টোবর নিয়োগ পরীক্ষায় ৮ শতাধিক আবেদনকারী অংশ নেন। এরপর খাতা মূল্যায়ন শেষে উপসহকারী প্রকৌশলী, কার্যসহকারী, সার্ভেয়ারের চার পদে ২০ জন, নিরাপত্তাপ্রহরীর ১০ পদে ৫০ জন ও পরিচ্ছন্নতা কর্মী পদে ১২ জনকে ৮ অক্টোবর সকাল ১০টার মধ্যে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের নির্দেশ দেওয়া হয়। মৌখিক পরীক্ষা শেষে ১৬ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা করে নিয়োগ কমিটি।

নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়া ইকবালনগরের পরীক্ষার্থী বলেন, ‘৭০ নম্বরের নিয়োগ পরীক্ষায় বেশির ভাগ শিক্ষার্থী ভালো পরীক্ষা দিয়েছিলেন। পরদিন জানতে পারি রাতেই পরীক্ষার ফল ঘোষণা দেওয়া হয়েছে ও মৌখিক পরীক্ষাও হয়ে গেছে।’

এদিকে এর আগে সব নিয়োগ পরীক্ষা কেডিএ কর্মকর্তাদের নেতৃত্বে হয়েছে। কিন্তু এই নিয়োগের ক্ষেত্রে হাতে গোনা তিন-চার জন ছাড়া কাউকে জানানো হয়নি। বিষয়টি জানাজানি হওয়ার পর কেডিএ বোর্ড সদস্য বা কর্মকর্তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর