সোমবার, ১৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

মাদারীপুরে সরকারি জমিতে যুবদল নেতা ও তার পুলিশ স্ত্রীর বহুতল ভবন নির্মাণ

জেলা প্রশাসন থেকে উচ্ছেদের নোটিস

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে যুবদল নেতা বাবুল আকন ও তার স্ত্রী পুলিশের এএসআই মোসাম্মাৎ সাজেদা নাসরিনসহ দুজনের নামে সরকারি (খাস) জমি বরাদ্দ নিয়ে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বাবুল আকন কালকিনি উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের কালাইরচর গ্রামের রশিদ আকনের ছেলে।

 জেলা, উপজেলা প্রশাসন ও নোটিস সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক বাবুল আকন ও তার স্ত্রী সাজেদা নাসরিন নিজেদের নামে কয়েক বছর আগে উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের খাসেরহাট বন্দরের বাজারে সরকারি (খাস) জমির দুটি চান্দিনা ভিটি বরাদ্দ নেন। পরে তাদের নামে বরাদ্দকৃত জমির উপরে একটি বহুতল ভবন নির্মাণ শুরু করেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন তাদের লিখিতভাবে কয়েকদফা কাজ বন্ধ রাখার জন্য নোটিস প্রদান করলে তা উপেক্ষা করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ কাজ অব্যাহত রাখেন।

এ অবস্থায় সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণাধীন বহুতল ভবন উচ্ছেদ করে সরকারি জমি দখল মুক্ত (পুনরুদ্ধার) করার জন্য ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছেন  জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

এই বিষয়ে জানতে চাইলে বাবুল আকন বলেন, সরকারের প্রয়োজন হলে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে পারে। আমি একা নই, বাজারে অনেক ব্যবসায়ীই আছে যারা সরকারি জায়গায় বহুতল ভবন নির্মাণ করেছে। আমার একার ভবন নয়, সবার ভবনই ভাঙা উচিত।’

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা বলেন, খাসেরহাট বাজারে বাবুল আকন ও তার স্ত্রীর অবৈধভাবে নির্মাণ করা বহুতল ভবন ভাঙার জন্য ম্যাজিস্ট্রেট নিয়োগ করছেন জেলা প্রশাসক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর