মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বের অন্যতম বাহিনীতে পরিণত হবে : সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বের অন্যতম বাহিনীতে পরিণত হবে : সেনাপ্রধান

গতকাল বরিশালের শেখ হাসিনা সেনানিবাসে ৭ পদাতিক ডিভিশনের অধীনে ৪টি ইউনিটের পতাকা উত্তোলন করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ -বাংলাদেশ প্রতিদিন

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সংবিধান ও দেশমাতৃকার অখ তা রক্ষায় সেনাবাহিনীর সদস্যদের যে কোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে। ফোর্সেস গোল-২০৩০ এর আলোকে সামরিক শক্তি ও দক্ষতা বৃদ্ধির জন্য সেনাবাহিনীতে আধুনিকায়ন করা হচ্ছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আধুনিক সরঞ্জাম মোতায়েনের মাধ্যমে আমরা জাতিসংঘ ও বিশ্ববাসীর কাছে আস্থা অর্জন করেছি। আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বের অন্যতম সেনাবাহিনীতে রূপান্তরিত হবে।

গতকাল সকালে বরিশাল শেখ হাসিনা সেনানিবাসে সাত পদাতিক ডিভিশনের চারটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে সেনাপ্রধান আরও বলেন, সেনাবাহিনী এদেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি দেশ গঠন ও দুর্যোগ মোকাবিলায় সেনাবাহিনী বলিষ্ঠ ভূমিকা রেখেছে। এ সময় শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর