বুধবার, ১৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ভিজিট ভিসায় দুবাই পাঠানো চক্রের হোতাসহ দুজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডেমরা থেকে মানব পাচারকারী চক্রের মূলহোতাসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। তারা হলেন, মো. কবির চৌধুরী (৩৮) ও মো. ইমরান হোসেন (৩৩)। তারা ভিজিট ভিসার মাধ্যমে দুবাই (সংযুক্ত আরব আমিরাত) মানব পাচার করতেন। সোমবার রাতে তাদের গ্রেফতার করা হয়। কবির চৌধুরী এ চক্রের মূলহোতা।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রেফতারকৃতদের জনশক্তি রপ্তানির লাইসেন্স নেই। তারা সংযুক্ত আরব আমিরাতে ফাইভ স্টার হোটেলে উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রিসহ প্রলোভন দেখাতেন। তারা একজন ভিকটিমের কাছ থেকে লাখেরও বেশি টাকা হাতিয়ে নিয়ে সংযুক্ত আরব আমিরাতে পাঠান।

র‌্যাব-৩ অধিনায়ক বলেন, গ্রেফতারকৃতদের সহযোগীরা সংযুক্ত আরব আমিরাতে ভিকটিমদের পাসপোর্ট ও ভিসা নিয়ে একটি রুমে আটক রাখে। তাদের শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে ওই দেশের প্রতারকরা। চাকরির জন্য তারা আরও টাকা দাবি করে। চাহিদা অনুযায়ী টাকা পাওয়ার পর তারা মোবাইল ফোন বন্ধ করে দেয়। পরে ভিকটিমের পরিবার যোগাযোগ করলে প্রতারকরা তখন তালবাহানা শুরু করে। তারা ভিকটিমকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিতে থাকে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর