রবিবার, ২৩ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

রংপুর নগরীর সমস্যা সমাধানের অঙ্গীকার সম্ভাব্য মেয়র প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, রংপুর

আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন সামনে রেখে গোলটেবিল বৈঠকে সম্ভাব্য মেয়র প্রার্থীরা নগরীর বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের অঙ্গীকার করেছেন। গতকাল দুপুরে নগরীর এফবিএবি মিলনায়তনে রংপুর সিটি প্রেস ক্লাব আয়োজিত পরিকল্পিত উন্নয়নে ভাবনা শীর্ষক গোলটেবিল বৈঠকে সম্ভাব্য ৬ মেয়র প্রার্থী নগরীর বিভিন্ন সমস্যা চিহ্নিত ও সমাধানের উপায় বের করে তা পূরণের এ অঙ্গীকার করেন।  বৈঠকে সম্ভাব্য মেয়র প্রার্থীরা বলেছেন, রংপুর নগরবাসীর বেকারত্ব নিরসন প্রয়োজন। কৃষিবিষয়ক কলকারখানা নেই। নতুন উদ্যোক্তা সৃষ্টি করতেও সমস্যা হচ্ছে। সিটি এলাকার সীমানা বেশি হওয়ায় নাগরিক সেবা পৌঁছে দিতে কিছুটা সময় লাগছে।

তারপরও পরিকল্পিত নগরীর জন্য ইতোমধ্যে যোগাযোগ, সড়ক বাতি, ফুটপাত ও এলাকাভিত্তিক সড়কগুলো সংস্কার করা হয়েছে। বর্জ্য ব্যবস্থাপনা একটি প্রক্রিয়ায় নিয়ে আসা হচ্ছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নগরীর জলাবদ্ধতা সৃষ্টিকারী একমাত্র খাল শ্যামাসুন্দরীকে সংস্কার করা হবে। গ্যাস সংযোগ পাচ্ছে ইতোমধ্যেই রংপুরবাসী। এর মাধ্যমে শিল্প কারখানার একটি বৈপ্লবিক পরিবর্তন হবে। তিস্তা মহাপরিকল্পনাও বাস্তবায়নের পথে। সর্বোপরি নগরীর উন্নয়নে সব রাজনৈতিক দলের অংশগ্রহণ ও সহযোগিতা প্রয়োজন। শুধু নগরপিতা হলেই হবে না, নগরীর উন্নয়ন কাজে সবার পরামর্শ ও সমর্থন জরুরি। নির্বাচনের প্রাক্কালে দলীয় মনোনয়ন পেলে সবাই উন্নয়নের পথে দলমত নির্বিশেষে জনগণের উন্নয়নে পরিকল্পনামূলক ইস্তেহার রাখার মতামত ব্যক্ত করেন।

রংপুর সিটি প্রেস ক্লাব সভাপতি স্বপন চৌধুরীর সভাপতিত্বে ক্লাবের কোষাধ্যক্ষ রেজাউল ইসলাম জীবন ও সাহিত্য সম্পাদক জাকির আহমেদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক। গোলটেবিল বৈঠকে আলোচনা করেন বর্তমান মেয়র ও জাপার সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ মোস্তাফিজার রহমান মোস্তফা, সম্ভাব্য মেয়র প্রার্থী সাফিউর রহমান সফি (আওয়ামী লীগ), তুষার কান্তি ম ল (আওয়ামী লীগ), এম এ মজিদ (আওয়ামী লীগ), আলহাজ কাওছার জামান বাবলা (বিএনপি) ও ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন ( স্বতন্ত্র প্রার্থী)।

উল্লেখ্য, রংপুর সিটির আয়তন ২০৫.৭০ বর্গকি:মি:। জনসংখ্যা প্রায় ৭ লাখ ৯৬ হাজার ৫৫৬ জন। ২০১২ সালে রংপুর সিটি কর্পোরেশন গঠন হওয়ার পরে ওয়ার্ড সংখ্যা বর্তমানে ৩৩টি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর