মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে পার্বত্য এলাকায় নজরদারির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে পার্বত্য এলাকায় কঠোর নজরদারি ও একই সঙ্গে মিয়ানমারের অভ্যন্তরে চলমান ত্রিমুখী সংঘর্ষের প্রেক্ষিতে সীমান্তবর্তী এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ‘পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১৩ম বৈঠকে সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আলহাজ মো. দবিরুল ইসলাম। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং এবং মীর মোস্তাক আহমেদ রবি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে পার্বত্য জেলা বান্দরবানের সীমান্তবর্তী এলাকা ও মায়ানমারের সীমান্ত পরিস্থিতি এবং বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্ত ও বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে জানানো হয়, মিয়ানমার থেকে অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিজিবি অতিরিক্ত চেকপোস্ট স্থাপনসহ সীমান্তজুড়ে সর্তকতা ও নজরদারি জোরদার করা হয়েছে। বৈঠকে পার্বত্য জেলায় উগ্রবাদী সন্ত্রাসী কর্মকা  পরিচালনা ও অপতৎপরতামূলক প্রশিক্ষণ চালাতে না পারে সেদিকে কঠোর নজরদারি বাড়ানোর জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।  এছাড়া কমিটি তিন পার্বত্য জেলায় পরিবেশের সঙ্গে সামঞ্জস্য রেখে রাস্তা-ঘাট ও অবকাঠামো উন্নয়নের জন্য ব্রিকফিল্ড স্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সংশ্লিষ্ট জেলা প্রশাসক, বিভিন্ন সংস্থার প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর